AB Bank
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্রের বিপক্ষে কানাডার বড় সংগ্রহ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৮:১৮ এএম, ২ জুন, ২০২৪
যুক্তরাষ্ট্রের বিপক্ষে কানাডার  বড় সংগ্রহ

টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে লড়ছে কানাডা। যেখানে জোড়া ফিফটিতে স্বাগতিকদের সামনে বড় লক্ষ্য দাঁড় করিয়েছেন সাদের দল। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করেছে কানাডা। দলটির হয়ে ফিফটি করেছেন নভনিত ঢালিওয়াল ও নিকোলাস কিরটন।

রোববার (২ জুন) নিউ ইয়র্কের ডালাসে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হয়। ম্যাচটি সরাসরি দেখাচ্ছে নাগরিক টিভি, টফি ও স্টার স্পোর্টস।

টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে কানাডাতে দুর্দান্ত শুরু এনে দেন অ্যারন জোন্স ও নাভনিত ধালিওয়াল। এ দুজন প্রথম ৩২ বলেই স্কোরবোর্ডে জমা করেন ৪৩ রান। জোন্স ১৬ বলে ২৩ রান করে হারমিতের শিকার হলে ভাঙে জুটি। দ্বিতীয় উইকেটে নেমে পারগাত সিং বেশিক্ষণ ক্রিকেট থাকতে পারেননি। দলীয় ৬৬ রানে ৫ রান করে রান আউটের ফাঁদে কাটা পড়েন তিনি।

তৃতীয় উইকেটে ধালিওয়াল ও নিকোলাস কিরটন ৬২ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। দলীয় ১২৮ রানে ধালিওয়ালকে ফিরিয়ে জুটি ভাঙেন কোরি অ্যান্ডারসন। অবশ্য তার আগে ধালিওয়াল ৪৪ বলে ৩ ছক্কা ও ৬ চারের সাহায্যে ৬১ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন। এটি ৯ম আসরের প্রথম অর্ধশতক। চতুর্থ উইকেটে কিরটন উইকেটরক্ষক ব্যাটার শ্রেয়াস মোভাকে সঙ্গে নিয়ে ৩১ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। দলীয় ১৫৯ রানে ব্যক্তিগত ৫১ রান করে আলী খানের শিকারে পরিণত হন। তার ইনিংসটি সাজানো ছিল ২ ছক্কা ও ৩ চারে।

শেষ দিকে উইকেটরক্ষক ব্যাটার শ্রেয়াস মোভা ও দিলপ্রীত বাজওয়া যুক্তরাষ্ট্রের বোলারদের ওপর তাণ্ডব চালান। মোভা ১৬ বলে ২ চার ও সমান ছয়ে ৩২ রানে অপরাজিত থাকেন। বাজওয়া ৫ বলে ১ ছক্কা ও সমান চারে ১১ রান করেন। এতে করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায় কানাডা। 

একুশে সংবাদ/এস কে

Link copied!