AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিলানে গিরুদের বিদায় ম্লান করে দিল রোমা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১৫ পিএম, ১ জুন, ২০২৪
মিলানে গিরুদের  বিদায় ম্লান করে দিল রোমা

অভিজ্ঞ ফরাসি স্ট্রাইকার অলিভার গিরুদের এসি মিলানের বিদায়টা মোটেই সুখকর হলোনা। শুক্রবার পার্থের অপটাস স্টেডিয়ামে মৌসুম পরবর্তী প্রীতি ম্যাচে রোমা মিলানকে ৫-২ গোলে বিধ্বস্ত করেছে। মাত্র একদিন আগেই সিরি-এ মৌসুম শেষ হয়েছে। মৌসুম শেষ হবার সাথে সাথে রোমা ও মিলান দুই দল অস্ট্রেলিয়ায় উড়ে গেছে মৌসুম পরবর্তী প্রীতি ম্যাচ খেলতে। পার্থের অপটাস স্টেডিয়ামে দুই ইতালিয়ান জায়ান্টের ম্যাচ দেখতে ৫৬ হাজারর ৫২২জন সমর্থক উপস্থিত ছিলেন।

প্রত্যেকের চোখ ছিল ৩৭ বছর বয়সী গিরুদের উপর, সিরি-এ মৌসুম শেষ হবার আগেই যিনি ইউরোপ ছাড়ার ঘোষনা দিয়ছিলেন। ফ্রান্স, ইংল্যান্ড ও ইতালির শীর্ষ ক্লাবে খেলা গিরুদ আগামী মৌসুমে মেজর লিগ সকার ক্লাব লস এ্যাঞ্জেলেস এফসির হয়ে চুক্তি করেছেন।

২০১৮ বিশ^কাপ জয়ী এই স্ট্রাইকার ফ্রান্সের জার্তিসে ১৩১ আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ ৫৭ গোল করেছেন। এ মাসের শেষে ইউরোতে ইতালির হয়ে তার এই গোলসংখ্যা বাড়ানোর সুযোগ রয়েছে। ইউরো চ্যাম্পিয়নশীপের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর ঘোষনা দিয়েছেন গিরুদ।

বিরতির সময় গিরুদের পরিবর্তে মাঠে নামা সুইস স্ট্রাইকার নোহা ওকাফোর বলেছেন, ‘আমি গিরুদের কাছ থেকে অনেক কিছু শিখেছি। সে একজন সত্যিকারের লিজেন্ড। এই বয়সে এভাবে পারফর্ম করা সত্যিই সৌভাগ্যের ব্যপার। তাকে আমি দারুনভাবে মিস করবো। এখন শুধুমাত্র শেষ সময়টুকু তার সাথে উপভোগ করতে চাই।’

চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ী গিরুদ মিলানের জার্সিতে ২০২১-২২ সিরি-এ শিরোপা জয় করেছেন। গত শনিবার সিরি-এ লিগের শেষ ম্যাচে সালেরনিতানার সাথে ৩-৩ গোলের ড্রয়ের ম্যাচে নিজে এক গোল করে ইতালিয়ান অধ্যায় শেষ করেছেন গিরুদ।

গতকাল রোমার বিপক্ষে ৩০ মিনিটে তার শট পোস্টে না লাগলে বিদায়ী ম্যাচেও তিনি গোল পেতেন। ম্যাচে অবশ্য খুব একটা প্রভাব বিস্তার করতে পারেননি গিরুদ। যে কারনে দ্বিতীয়ার্ধে তাকে বদলী বেঞ্চে নিয়ে যাওয়া হয়।

রোমা মিডফিল্ডার টোমাসো বালডানজি ২৭ মিনিটে ডেডলক ভাঙ্গেন। তার জোড়ালো শট ধরার সাধ্য ছিলনা মিলান গোলরক্ষক মার্কো স্পোরটিয়েলোর। তিন মিনিট পর গিরুদ প্রায় সমতা ফিরিয়েছিলেন। কিন্তু তার শটটি পোস্টে লাগলে হতাশ হতে হয় মিলানকে। যদিও খুব বেশীক্ষন তাদের অপেক্ষা করতে হয়নি। ৩৭ মিনিটে লেফট-ব্যাক থিও হার্নান্দেজ মিলানকে সমতায় ফেরান। প্রথমার্ধের ইনজুরি টাইমে ইংলিশ স্ট্রাইকার টামি আব্রাহামের গোলে আবারো এগিয়ে যায় রোমা। আসন্ন মৌসুমে আব্রাহামের প্রিমিয়ার লিগে ফিরে আসার সম্ভাবনা রয়েছে।

দ্বিতীয়ার্ধে উভয় দলই বেশ কিছু পরিবর্তন  নিয়ে মাঠে নামে। ৫৪ মিনিটে এ্যাঞ্জেলিনোর গোলে ৩-১ ব্যবধানের লিড নেয় রোমা। মিনিটখানেক পর ওকাফোর এক গোল পরিশোধ করেন। কিন্তু পাওলো দিবালা ও সারডার আজমুনের গোলে রোমার বড় জয় নিশ্চিত হয়।

মৌসুম পরবর্তী এই একটি ম্যাচ খেলতে দুই দল অস্ট্রেলিয়া সফরে গেছে। ম্যাচ শেষের মাত্র ঘন্টাখানেকের মধ্যেই তারা ইতালির উদ্দেশ্যে রওয়ানা দেয়।

একুশে সংবাদ/এস কে



 

Link copied!