AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শান্তকে বসিয়ে সাকিবকে অধিনায়ক করার পরামর্শ আশরাফুলের


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:৫৪ পিএম, ২৩ মে, ২০২৪
শান্তকে বসিয়ে সাকিবকে অধিনায়ক করার পরামর্শ আশরাফুলের

বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব দেওয়া হয়েছিল নাজমুল হোসেন শান্তর হাতে। শুরুটা ভালো করলেও সাম্প্রতিক সময়ে নিজের ব্যাটিং নিয়ে সমালোচনার শিকার হচ্ছেন শান্ত। বিশেষ করে টি-২০ ফরম্যাটে নিজের ব্যাটিং স্ট্রাইকরেট নিয়ে ভুগতে হচ্ছে টাইগার দলপতিকে।

শান্তর এমন বাজে ব্যাটিং পারফরম্যান্সের কারণে তাকে বিশ্রামে রাখার পরামর্শ দিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। শান্তর বদলে বিকল্প হিসেবে তানজিদ হাসান তামিমের কথাও তুলেছেন তিনি। সেই সঙ্গে শান্ত না থাকা অবস্থায় অধিনায়ক হিসেবে আশরাফুলের ভরসা সাকিব আল হাসান।

সম্প্রতি দেশের প্রথমসারির এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আশরাফুল বলেন, ‘শান্ত নিজে থেকে দুইটা ম্যাচ বিশ্রাম নিয়ে অন্য কাউকে সুযোগ দিতে পারে। রাতারাতি একাদশে পরিবর্তন আনার পক্ষে আমি না। তারপরও আমার মনে হয় তানজিদ তামিমকে নিয়ে আসতে পারি।

এরপর তিনি বলেন, ‘দ্বিতীয় ম্যাচে একটা পরিবর্তনই আনা যেতে পারে। শান্তর একটু বিশ্রাম প্রয়োজন, বাইরে থেকে খেলা দেখা প্রয়োজন। যেহেতু স্ট্রাগল করছে, বিশেষ করে এই ফরম্যাটে। ম্যানেজমেন্ট সাহস করতে পারছেন না যেহেতু, ৭ ব্যাটার নিয়েই খেলবেন। সেহেতু একটাই পরিবর্তন হতে পারে- শান্তর জায়গায় তামিমকে আনা।’

শান্ত বিশ্রামে থাকলে অধিনায়ক হবেন কে? এই  প্রশ্নের জবাবও দিয়েছেন আশরাফুল। সাবেক এই অধিনায়কের মতে, ‘ক্যাপ্টেন্সি সাকিব করতে পারে, যেহেতু সহ-অধিনায়ক তাসকিন ইঞ্জুরিতে। কোচ-ম্যানেজমেন্ট সাকিবকে অনুরোধ করতে পারে অধিনায়কত্বের জন্য।’

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!