AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুস্তাফিজের দল ডাম্বুলার মালিক তামিম গ্রেফতার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪৩ পিএম, ২৩ মে, ২০২৪
মুস্তাফিজের দল ডাম্বুলার মালিক তামিম গ্রেফতার

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) টাইগার পেসার মুস্তাফিজুর রহমানকে সরাসরি চুক্তিতে দলে ভেড়ানোর মালিক তামিম রহমানকে গ্রেফতার করেছে শ্রীলঙ্কা পুলিশ। এ ঘটনাকে কেন্দ্র করে ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে চুক্তি বাতিল করেছে শ্রীলঙ্কা ক্রিকেট ও এলপিএলের স্বত্বাধিকারী আইপিজি, খবর ক্রিকবাজ।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বুধবার (২২ মে) দুর্নীতির সন্দেহে তামিমকে গ্রেফতার করে পুলিশ। তিনি বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক। দুবাইয়ের উদ্দেশে ফ্লাইটে চড়ার আগেই কলম্বোর বিমানবন্দরে আটক করা হয় তামিমকে ।

পুলিশ ও অভিবাসন কর্মকর্তার বরাত দিয়ে এএফপি আরো জানিয়েছে, তামিম রহমান ম্যাচ ফিক্সিংয়ে জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। আদালতের নির্দেশের কথা জানিয়ে তামিমকে প্রথমে আটক করা হয়। বিমানবন্দরেই প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় তাকে। পরে অভিযুক্তকে আদালতে হাজির করানো হলে তদন্তের স্বার্থে বিচারক ৩১ মে পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

তামিমের বিরুদ্ধে অভিযোগ, গত এলপিএলের দুই ম্যাচে ফিক্সিংয়ের চেষ্টা করেছিলেন। প্রাথমিক কিছু প্রমাণ পাওয়ার পর শ্রীলঙ্কা ক্রিকেট তাঁর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করে। ম্যাচ ফিক্সিংয়ে তদন্তের জন্য কলম্বো পুলিশ একটি বিশেষ দল গঠন করেছে। অভিযোগ প্রমাণ হলে তামিমের বড় অঙ্কের জরিমানা এবং ১০ বছর পর্যন্ত জেল হতে পারে।

ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে চুক্তি বাতিল করার কথা উল্লেখ করে এলপিএলের স্বত্বাধিকারী আইপিজি গ্রুপ এক বিবৃতিতে বলেছে, ‘চুক্তি বাতিলের লক্ষ্য হচ্ছে এলপিএলের ভাবমূর্তি ও সুনাম অক্ষুণ্ন রাখা। সর্বোচ্চ মানের ক্রীড়াসুলভ আচরণ যাতে অংশগ্রহণকারী সবাই মেনে চলে।’

এলপিএলের এক কর্মকর্তা ক্রিকবাজকে জানিয়েছেন, ডাম্বুলা থান্ডার্সের মালিক গ্রেফতার এবং দল বাতিল হলেও এলপিএল নির্ধারিত সময় অনুযায়ী এগিয়ে যাবে। ডাম্বুলা থান্ডার্সের জন্য সময়মতো মালিক খুঁজে না পেলে বোর্ড দল চালাবে।

ডাম্বুলা থান্ডার্স ফ্র্যাঞ্চাইজিটি এ মৌসুমেই প্রথমবার অংশ নিতে যাচ্ছিল। এর আগে দলটির নাম ছিল ডাম্বুলা অরা। মালিকানা পরিবর্তনের পর নামও পরিবর্তন হয় তাদের। তারা মুস্তাফিজুর রহমান, ইফতিখার আহমেদের মতো বিদেশি তারকাদেরকে দলে নেয়। সেই সঙ্গে তাদের স্কোয়াডে রয়েছেন দিলশান মদুশঙ্কা, নুয়ান তুষারা, নুয়ান প্রদীপ, দনুষ্কা গুণতিলকের মতো শ্রীলঙ্কার ক্রিকেটাররা।

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!