AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নামিবিয়ার বিশ্বকাপ দলে নেই সেঞ্চুরিয়ান লফটি-ইটন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৩২ পিএম, ১১ মে, ২০২৪
নামিবিয়ার বিশ্বকাপ দলে নেই সেঞ্চুরিয়ান লফটি-ইটন

ফেব্রুয়ারিতে নেপালের বিপক্ষে মাত্র ৩৩ বলে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েছিলেন নামিবিয়ার ব্যাটিং অলরাউন্ডার ইয়ান নিকোল লফটি-ইটন। কিন্তু যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিতব্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নামিবিয়ার ঘোষিত ১৬ সদস্যের দলে সুযোগ হয়নি লফটি-ইটনের।

ইএসপিএনক্রিকইনফো পরিবেশিত  এক রিপোর্টে বলা হয়েছে, আচরণবিধি ভঙের দায়ে বিশ্বকাপ দলে রাখা হয়নি লফটি-ইটনকে। গত মার্চে ঘানায় অনুষ্ঠিত আফ্রিকান গেমসে নামিবিয়ার অধিনায়ক ছিলেন তিনি। কিন্তু টুর্নামেন্টে আচরণবিধি ভঙের কারনে সেমিফাইনালের আগেই দেশে ফেরত পাঠানো হয় লফটি-ইটনকে। ক্রিকেট নামিবিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত কোন মন্তব্য করা যাবে না।

লফটি-ইটনের মতো বিশ্বকাপ দলে নেই ব্যাটার পিকি ইয়া ফ্রান্স ও তরুণ শন ফুচে। বিশ^কাপ বাছাই পর্বে না খেললেও, মূল টুর্নামেন্টের জন্য নামিবিয়ার দলে জায়গা করে নিয়েছেন তিন পেসার ডিলান লেইচার, রুবেন ট্রাম্পেলম্যান এবং জ্যাক ব্রাসেল। এ তিন জনই চলতি বছরের শুরুর দিকে আইসিসি  অনুর্ধ্ব-১৯ দলে খেলেছেন। 

২০২১ ও ২০২২ সালের মত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও নামিবিয়াকে নেতৃত্ব দিবেন গারহার্ড এরাসমাস। তার ডেপুটি হিসেবে থাকবেন জেজে স্মিথ। টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সি’ গ্রুপে  নামিবিয়ার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওমান এবং স্কটল্যান্ড। ৩ জুন বার্বাডোজে ওমানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে নামিবিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নামিবিয়ার দল: গারহার্ড এরাসমাস (অধিনায়ক), জেন গ্রিন, মাইকেল ফন লিঙ্গেন, ডিলান লিচার, রুবেন ট্রাম্পেলমান, জ্যাক ব্রাসেল, বেন শিকোঙ্গো, টানজেনি লুঙ্গামেনি, নিকো ডেভিন, জেজে স্মিথ, ইয়ান ফ্রাইলিংক, জেপি কোতজে, ডেভিড উইসে , বার্নার্ড স্কলজ, মালান ক্রুজার এবং পিডি ব্লিগনাট।

একুশে সংবাদ/এস কে     
 

Link copied!