AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নামিবিয়ার বিশ্বকাপ দলে নেই সেঞ্চুরিয়ান লফটি-ইটন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৩২ পিএম, ১১ মে, ২০২৪
নামিবিয়ার বিশ্বকাপ দলে নেই সেঞ্চুরিয়ান লফটি-ইটন

ফেব্রুয়ারিতে নেপালের বিপক্ষে মাত্র ৩৩ বলে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েছিলেন নামিবিয়ার ব্যাটিং অলরাউন্ডার ইয়ান নিকোল লফটি-ইটন। কিন্তু যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিতব্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নামিবিয়ার ঘোষিত ১৬ সদস্যের দলে সুযোগ হয়নি লফটি-ইটনের।

ইএসপিএনক্রিকইনফো পরিবেশিত  এক রিপোর্টে বলা হয়েছে, আচরণবিধি ভঙের দায়ে বিশ্বকাপ দলে রাখা হয়নি লফটি-ইটনকে। গত মার্চে ঘানায় অনুষ্ঠিত আফ্রিকান গেমসে নামিবিয়ার অধিনায়ক ছিলেন তিনি। কিন্তু টুর্নামেন্টে আচরণবিধি ভঙের কারনে সেমিফাইনালের আগেই দেশে ফেরত পাঠানো হয় লফটি-ইটনকে। ক্রিকেট নামিবিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত কোন মন্তব্য করা যাবে না।

লফটি-ইটনের মতো বিশ্বকাপ দলে নেই ব্যাটার পিকি ইয়া ফ্রান্স ও তরুণ শন ফুচে। বিশ^কাপ বাছাই পর্বে না খেললেও, মূল টুর্নামেন্টের জন্য নামিবিয়ার দলে জায়গা করে নিয়েছেন তিন পেসার ডিলান লেইচার, রুবেন ট্রাম্পেলম্যান এবং জ্যাক ব্রাসেল। এ তিন জনই চলতি বছরের শুরুর দিকে আইসিসি  অনুর্ধ্ব-১৯ দলে খেলেছেন। 

২০২১ ও ২০২২ সালের মত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও নামিবিয়াকে নেতৃত্ব দিবেন গারহার্ড এরাসমাস। তার ডেপুটি হিসেবে থাকবেন জেজে স্মিথ। টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সি’ গ্রুপে  নামিবিয়ার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওমান এবং স্কটল্যান্ড। ৩ জুন বার্বাডোজে ওমানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে নামিবিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নামিবিয়ার দল: গারহার্ড এরাসমাস (অধিনায়ক), জেন গ্রিন, মাইকেল ফন লিঙ্গেন, ডিলান লিচার, রুবেন ট্রাম্পেলমান, জ্যাক ব্রাসেল, বেন শিকোঙ্গো, টানজেনি লুঙ্গামেনি, নিকো ডেভিন, জেজে স্মিথ, ইয়ান ফ্রাইলিংক, জেপি কোতজে, ডেভিড উইসে , বার্নার্ড স্কলজ, মালান ক্রুজার এবং পিডি ব্লিগনাট।

একুশে সংবাদ/এস কে     
 

Link copied!