AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবিশ্বাস্য বিশ্বরেকর্ড গড়লেন সেলি বার্টন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৫ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
অবিশ্বাস্য বিশ্বরেকর্ড গড়লেন সেলি বার্টন

পড়ানোই পেশা। লন্ডন স্কুল অফ ইকনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্সে শিক্ষকতা করেছেন সেলি বার্টন। তবে নেশা হল খেলাধুলো। ছোটবেলা থেকেই ফুটবল খেলতেন। তবে ৬৬ বছর টপকে তিনি এমন এক কৃতিত্ব অর্জন করেন, যা বিশ্বের আর কারও নেই।

রবিবার সব থেকে বেশি বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করে বিশ্বরেকর্ড গড়েন সেলি। বয়স শুনলে চোখ কপালে উঠবে নিশ্চিত। জিব্রাল্টার হয়ে প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামার দিনে সেলির বয়স ৬৬ বছর ৩৩৪ দিন।

রবিবার এস্তোনিয়ার বিরুদ্ধে জিব্রাল্টার মহিলা ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অভিষেক হয় উইকেটকিপার সেলি বার্টনের। ছেলে অথবা মেয়েদের ক্রিকেটে এত বেশি বয়সে আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি আর কেউ। এই নিরিখে সেলি ভেঙে দেন পর্তুগালের আকবর সৈয়দের বিশ্বরেকর্ড। আকবর পর্তুগালের ছেলেদের দলের হয়ে ৬৬ বছর ১২ দিন বয়সে মাঠে নেমেছেন। 

২০২১ সালে জিব্রাল্টার ওয়েভ এফসি গঠন হওয়ার পরে সেই দলের হয়ে শুরু থেকেই বিচ সকার, ফুটসল ও ফুটবল, তিনটি বিভাগেই মাঠে নামেন। ফুটবলের মাঠে স্ট্রাইকার থেকে ডিফেন্ডার, সব ভূমিকাতেই মাঠে নেমেছেন সেলি। তবে বেশিরভাগ সময়ে তাঁকে গোলকিপিং করতে দেখা গিয়েছে।

 

একুশে সংবাদ/এস কে  

Link copied!