AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথম ক্রিকেটার হিসেবে কোহলির নতুন রেকর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:০১ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
প্রথম ক্রিকেটার হিসেবে কোহলির নতুন রেকর্ড

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে কোনো একটি নির্দিষ্ট দলের হয়ে টি-২০ ফরম্যাটে ২৫০টি ছক্কা হাঁকিয়েছেন কোহলি। ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দুটি ছক্কা হাঁকিয়ে এই রেকর্ড গড়েন তিনি।

আজকের ম্যাচের আগে পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ২৪৪টি ম্যাচে ২৪৮টি ছয় হাঁকিয়েছিলেন কোহলি। কলকাতার দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই হার্শিত রানাকে ছক্কা হাঁকান এ ব্যাটার।

দ্বিতীয় ওভারে মিচেল স্টার্ককে নিজের দ্বিতীয় ছক্কা হাঁকিয়ে রেকর্ড স্পর্শ করেন কোহলি। একটি দলের হয়ে এতগুলো ছয় আর কোনো ক্রিকেটার মারেননি। টি-২০ ক্রিকেটে একটি দলের হয়ে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড রয়েছে কোহলির দখলেই।

এক দলের হয়ে সর্বোচ্চ ছক্কার হাঁকানোর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ক্রিস গেইল। তিনি আরসিবির হয়ে ৮৫টি ম্যাচে মেরেছেন ২৩৯টি ছয়। তৃতীয় স্থানে ব্যাঙ্গালুরুর আরেক সাবেক ব্যাটার এবি ডি ভিলিয়ার্স। তিনি ১৫৬টি ম্যাচ খেলে ২৩৮টি ছক্কা মেরেছেন।

তালিকার চতুর্থ স্থানে মুম্বাই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা। তিনি ২০৫টি ম্যাচ খেলে ২২৪টি ছয় মেরেছেন। পঞ্চম স্থানে রয়েছেন একই দলের সাবেক ব্যাটার কায়রন পোলার্ড। তিনি ১৮৯টি ম্যাচে ২২৩টি ছক্কা মেরেছেন।

একুশে সংবাদ/এস কে 

Link copied!