AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বায়ার্নের সাথে জিদানের কোন আলোচনা হয়নি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৭ পিএম, ২০ এপ্রিল, ২০২৪
বায়ার্নের সাথে জিদানের কোন আলোচনা হয়নি

মৌসুমের শেষেই বায়ার্ন মিউনিখের সাথে সম্পর্ক শেষ করতে যাচ্ছেন কোচ থমাস টাচেল। তার স্থানে সাবেক রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদানের নিয়োগের বিষয়ে কোন আলোচনা এখনো হয়নি বলে ইএসপিএন পরিবেশিত  এক খবরে বলঅ হয়েছে।রিয়াল মাদ্রিদের হয়ে তিনবার চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী কোচ জিদানের  বায়ার্নে যোগদানের বিষয়ে সম্প্রতি  স্প্যানিশ গণমাধ্যমে জোড় গুঞ্জন চলছে। কিন্তু সূত্রটি নিশ্চিত করেছে এখনো এ ব্যপারে কোন ধরনের আলোচনাই হয়নি।

১৯৯৮ বিশ^কাপ বিজয়ী ফ্রান্স দলের সদস্য জিদানকে নিয়ে বিষয়টি আরো ঘনীভূত হয়েছে গতকাল জুলিয়ান নাগলসম্যানের জার্মান জাতীয় দলের সাথে চুক্তি নবায়নের পর। বায়ার্নের পরবর্তী কোচ হিসেবে নাগলসম্যানের ফিরে আসার বিষয়টি নিয়েও অনেকেই আলোচনা করেছেন। গত বছর মার্চে বায়ার্ন থেকে বরখাস্ত হয়েছিলেন নাগলসম্যান। কিন্তু ৩৬ বছর বয়সী এই কোচ ২০২৬ সাল পর্যন্ত জার্মানী জাতীয় দলের সাথে চুক্তি বৃদ্ধিতে গতকাল স্বাক্ষর করেছেন।

সূত্রটি জানিয়েছে জিদান বায়ার্নের সংক্ষিপ্ত তালিকায় রয়েছে। জিদানের সাথে এই তালিকায় আরো রয়েছেন ব্রাইটনের রবার্তো ডি জারবি, অস্ট্রিয়ার রাল্ফ রাগনিক ও স্টুটগার্টের সেবাস্টিয়ান হোয়েনেস।

জিদান অবশ্য নিজে মিউনিখে যাবার ব্যপারে মোটেই আগ্রীহ নন, এমনটাই দাবী  ইউএসপিএন’র। বিশেষ করে ভাষাগত সমস্যার কারনে জিদান জার্মানীতে যেতে চাচ্ছেন না। জিদান জার্মান কিংবা ইংলিশ কোনটাই স্বাচ্ছন্দ্যে বলতে পারেননা। এই ধরনের কাজে সাধারনত পারষ্পরিক যোগাযোগটা অনেক বেশী গুরুত্বপূর্ণ।

এদিকে জিদানের এজেন্ট এ্যালাইন মিগলিয়াসিও বায়ার্নের অনারারি সভাপতি উলি হোয়েনেসের খুবই ঘনিষ্ঠ। ২০২১ সালে মাদ্রিদের দ্বিতীয় মেয়াদে কাজ শেষ করার পর থেকে এখনো চাকরিবিহীন রয়েছেন জিদান। তার অধীনে মাদ্রিদ ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছিল। একমাত্র দল হিসেবে বর্তমান সময়ের এই প্রতিযোগিতায় টানা তিন বছর শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে রিয়াল।

ঘরোয়া বুন্দেসলিগা আসরে ১১ বছরের আধিপত্য শেষে এবার হতাশাজনক পারফরমেন্স দেখিয়েছে বায়ার্ন। যে কারনে কোচ টাচেলের বিদায়ও নিশ্চিত হয়েছে। যদিও কোয়ার্টার ফাইনালে আর্সেনালকে দুই লেগে ৩-২ ব্যবধানে পিছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে বেভারিয়ান্সরা।

আগামী ৩০ এপ্রিল সেমিফাইনালের প্রথম লেগে মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে বায়ার্ন।

 

একুশে সংবাদ/এস কে  

Link copied!