AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩৫ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪
১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের

সোমবারের ম্যাচের প্রথম ইনিংসে সানরাইজার্স হায়দরাবাদের এনরিখ ক্লাসেন ১০৬ মিটার লম্বা ছক্কা হাঁকিয়েছিলেন। ম্যাচের দ্বিতীয় ইনিংসে ক্লাসেনকে ছাপিয়ে যান রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দীনেশ কার্তিক। তিনি ১০৮ মিটার লম্বা ছক্কা হাঁকান। যা দেখে চোখ কপালে তোলেন হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্সও। 

দীনেশ কার্তিক বেঙ্গালুরুর ইনিংসের ১৬তম ওভারের প্রথম বলে ২০২৪ আইপিএলের দীর্ঘতম ছক্কা হাঁকান। এই ওভারে বল করতে এসেছিলেন ফাস্ট বোলার টি নটরাজন। নটরাজনের বলে মিড উইকেটের দিকে বড় শট মারেন কার্তিক। বল সরাসরি স্টেডিয়ামের একেবারে উঁচু ছাদে গিয়ে পড়ে। কার্তিকের এই ছয়টি ছিল ১০৮ মিটার লম্বা। এটি এবারের আইপিএলে সবচেয়ে লম্বা ছক্কা। কার্তিক এই ম্যাচে ঝড়ো ব্যাটিং করে ৩৫ বলে ৮৩ রান করেন। মাত্র ২৩ বলে ৫০ রান পূর্ণ করেন কার্তিক। তাঁর এই ইনিংস সাজানো ছিল ৫টি চার এবং ৭টি ছক্কায়। তবে তাঁর এই ইনিংস আরসিবি-কে জয়ের পথে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট ছিল না।

এই ম্যাচেই সানরাইজার্স হায়দরাবাদের বিস্ফোরক উইকেটরক্ষক ব্যাটসম্যান এনরিখ ক্লাসেনও তাঁর দক্ষতা দেখিয়ে ১০৬ মিটারের লম্বা একটি ছক্কা হাঁকান। এবং এই ছক্কার সৌজন্যে তিনি বেঙ্কটেশ আইয়ার এবং নিকোলাস পুরানের সমান লম্বা ছয় হাঁকানোর নজির গড়েন।

ক্লাসেন এই ম্যাচে বিস্ফোরক ব্যাটিং করে মাত্র ৩১ বলে ৬৭ রানের ইনিংস খেলেন। যার মধ্যে ৭টি ছক্কা এবং ২টি চার ছিল। ক্লাসেন ছাড়াও ঝড়ো সেঞ্চুরি করেন ট্র্যাভিস হেড। তিনি ৪১ বলে ৯টি চার এবং ৮টি ছক্কার সাহায্যে ১০২ রান করেন, যা হায়দরাবাদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

আইপিএল ২০২৪-এর ৩০তম ম্যাচটি এখনও পর্যন্ত সবচেয়ে উত্তেজনাপূর্ণ ছিল। এই ম্যাচে রানের বন্যার সঙ্গে ছিল চার ও ছক্কারও বান। এদিন সানরাইজার্স হায়দরাবাদ আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ স্কোরের রেকর্ড গড়েছে। তারা এদিন ৩ উইকেট হারিয়ে ২৮৭ রান করে। লক্ষ্য তাড়া করতে নেমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুও শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াই করে। তবে ২৬২ রানে থেমে যায় আরসিবি। দুই ইনিংস মিলিয়ে এই ম্যাচে ৫৪৯ রান হয়। এটিও কোনও টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড।

২০২৪ আইপিএলের শীর্ষ পাঁচ দীর্ঘতম ছক্কা
 

দীনেশ কার্তিক- ১০৮ মিটার

এনরিখ ক্লাসেন- ১০৬ মিটার

বেঙ্কটেশ আইয়ার- ১০৬ মিটার

নিকোলাস পুরান- ১০৬ মিটার

ইশান কিষান- ১০৩ মিটার

 

একুশে সংবাদ/এস কে

 

 

 

 

Link copied!