AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমিরের দলে ফেরার প্রস্তাবে সায় নেই রামিজ রাজার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:২১ পিএম, ৭ এপ্রিল, ২০২৪
আমিরের দলে ফেরার প্রস্তাবে সায় নেই রামিজ রাজার

অবসর ভেঙে ফের ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের বিতর্কিত ক্রিকেটার মহম্মদ আমির। টি২০ বিশ্বকাপ আসছে দুই মাস পরেই। তার আগেই নিজেকে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরিয়ে এনেছেন পাকিস্তানের এই বাঁহাতি পেসার। অতীতে যিনি ম্যাচ ফিক্সিংকাণ্ডে জড়িয়েছিলেন। মাঠের ভিতরের পাশাপাশি মাঠের বাইরের কীর্তিতেও যার জুড়ি মেলা ভার। এবার তারই ফিরে আসার বিরোধিতায় সরব হলেন পাকিস্তানের প্রাক্তন নির্বাচক প্রধান রমিজ রাজা।

পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার রাজা বলছেন, ক্রিকেটের নৈতিকতা রক্ষার দায় তার একার নয়। তবে ক্রিকেটপ্রেমীদের বোঝা উচিত, ‘যেদিন আমির এই ঘটনা ঘটিয়েছিলেন সেদিন আমি ধারাভাষ্য দিচ্ছিলাম ঐতিহাসিক লর্ডস গ্রাউন্ডে। সেই সময় প্রচুর মানুষ আমাকে পর্যন্ত ভুল বুঝেছিল।’

২০১০ সালে ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানের হয়ে টেস্ট ম্যাচ খেলতে নেমে স্পট ফিক্সিং করেছিলেন তিন ক্রিকেটার। আমির ছাড়াও জড়িত ছিলেন সালমন বাট এবং আরেক পেস বোলার মহম্মদ আসিফ। নির্বাসন কাটিয়ে আমির ক্রিকেটে ফিরে আসলেও তার কলঙ্কিত অধ্যায় এখনও তার পিছু ছাড়েনি। পাকিস্তান ক্রিকেট নিয়ে কথা হলেই এখনও সকলের মুখে ঘুরে ফিরে চলে আসে সেই স্পট ফিক্সিংকাণ্ডের কথা। দেশের সম্মান নিয়ে যিনি এভাবে ছেলেখেলা করেছেন, তাকে কোনওভাবেই ছেড়ে দেওয়ার পাত্র নন প্রাক্তন পিসিবি চেয়ারলম্যান  রমিজ রাজা। স্পষ্টভাষায় তিনি বলছেন, ‘মহম্মদ আমিরকে কোনদিন পাকিস্তান ক্রিকেট দলের হয়ে খেলতে দেওয়া উচিত নয়, কারণ আমির দেশকে লজ্জিত করেছে । এক্ষেত্রে তার ওপর কোনও ছাড় দেওয়া উচিত না। ক্রিকেটে অনেকেই সমবেদনা জানিয়ে পাশে থাকে। কিন্তু ইশ্বরের দিব্যি বলছি, আমার ছেলেও যদি এমন কাজ করত তাহলে আমি তাকে ত্যায্য পুত্র করে দিতাম’।

উল্লেখ্য অতীতেও বহুবারই আমিরকে নিয়ে মুখ খুলেছেন রাজা। প্রত্যকবারই তার যুক্তি ছিল একই। রাজার মেয়াদ চলাকালীন পাকিস্তান ক্রিকেট দলে সুযোগ পাননি তিনি। কিন্তু রমিজ রাজা এখন প্রাক্তন হয়েছেন। পিসিবির চেয়ারে বসেছেন মোহসিন রাজা নকভি।  আমির যাতে নতুন চেয়ারম্যানের মেয়াদেও সুযোগ না পায় তারই পরামর্শ দিয়েছেন রাজা। বর্তমানে মহম্মদ আমিরের বয়স ৩১। পিএসএলে চুটিয়ে খেলছেন তিনি। তাই চি২০ বিশ্বকাপের মঞ্চেই ফের কামব্যাকের স্বপ্ন দেখছেন বিতর্কিত এই ক্রিকেটার।

যদিও রমিজ রাজা একাই নন, তার দেশের সমর্থকরাও আমিরকে খুব একটা পছন্দ করেননা। সেই কারণের সম্প্রতি পিএসএলে কোয়েট্টা বনাম লাহোরের ম্যাচেও তাঁকে দর্শকদের থেকে কটুক্তি শুনতে হয়, যার জেরে মেজাজ হারান আমির।

একুশে সংবাদ/এস কে

Link copied!