AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রোনালদোর হ্যাটট্রিকে আভাকে হারালো আল নাসর


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৪৭ পিএম, ৩ এপ্রিল, ২০২৪
রোনালদোর হ্যাটট্রিকে আভাকে হারালো আল নাসর

পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো একসময় ইউরোপীয় লিগে দাপট দেখিয়েছেন এবার দাপট দেখাচ্ছেন সৌদি প্রো লিগে।আল তাইয়ের বিপক্ষে হ্যাটট্রিকের পরের ম্যাচে আভার বিপক্ষেও হ্যাটট্রিক করেছেন রোনালদো। এতে করে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে আল নাসর।

মঙ্গলবার (২ এপ্রিল) সৌদি প্রো লিগের ম্যাচে আভা ক্লাবের মুখোমুখি হয় আল নাসর। ম্যাচের অর্ধেক সময়েই আভার জালে পাঁচ গোল দেয় আল নাসর। প্রথমার্ধেই হ্যাটট্রিক পূর্ণ করেন পর্তুগিজ তারকা। ফুটবল ক্যারিয়ারে এটি তার ৬৫তম হ্যাটট্রিক। বাকি গোল গুলো করেন আব্দুল আজিজ আল আলিওয়া করেন জোড়া গোল, একটি করে করেন সাদিও মানে, আল সুলাইহিম ও আব্দুলরহমান গারিব।

৬৫তম হ্যাটট্রিক করে চিরপ্রতিদ্বন্দ্বী মেসিকে আরও পেছনে ফেললেন রোনালদো। ক্লাব ও জাতীয় দল উভয়ক্ষেত্রেই হ্যাটট্রিকের দিক দিয়ে পিছিয়ে মেসি। ৮ বারের ব্যালন ডি’অরজয়ী মেসি ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫৭টি হ্যাটট্রিক করেছেন। যার মধ্যে ৪৮টি ক্লাবের হয়ে, বাকি ৯টি আর্জেন্টিনার জার্সি গায়ে। অন্যদিকে রোনালদো পর্তুগালের জার্সি গায়ে করেছেন ১০টি হ্যাটট্রিক। বিভিন্ন ক্লাবের জার্সিতে তিন বা তার অধিক গোল করেছেন ৫৫ বার।

প্রিন্স সুলতান বিন আব্দুল আজিজ স্টেডিয়ামে আভার বিপক্ষে প্রথমার্ধের পাঁচটি গোলেই অবদান রাখেন রোনালদো। নিজের হ্যাটট্রিক তুলে নেয়া ছাড়াও বাকি দুই গোলে দুর্দান্ত অ্যাসিস্ট করেন পর্তুগিজ মহাতারকা।

এদিন ম্যাচের ১১তম মিনিটে প্রথম গোলের দেখা পান রোনালদো। ম্যাচের ২১তম মিনিটে দলের লিড দ্বিগুণ করেন ৫ বারের ব্যালন ডি’অরজয়ী। দলের হয়ে তৃতীয় গোলটি করেন সেনেগালিজ তারকা সাদিও মানে। ৩৩ মিনিটে করা তার এই গোলে বলের যোগান দেন রোনালদো। ৪২ মিনিটে দলের চতুর্থ এবং নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। দুই মিনিট পর আল সুলাইহিমের করা গোলেও অ্যাসিস্ট করেন পর্তুগিজ সুপারস্টার।

বিরতির পর আরও তিন গোল করে আল নাসর। ম্যাচের ৫১তম মিনিটে দলের লিড আরও বাড়ান আব্দুলরহমান গারিব। এরপর আলআলিওয়া ম্যাচের ৬৩ ও ৮৬তম মিনিটে দলের হয়ে সপ্তম ও অষ্টম গোলটি করেন।

এই জয়ের ফলে ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে আল নাসর। শীর্ষে থাকা আল হিলালের পয়েন্ট সমান ম্যাচে ৭৪।  
 

একুশে সংবাদ/এস কে

 

Link copied!