AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জামিনে মুক্তি পেলেন আলভেজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১০ পিএম, ২৬ মার্চ, ২০২৪
জামিনে মুক্তি পেলেন আলভেজ

ধর্ষণ মামলায় দণ্ডিত দানি আলভেজ গত বুধবারই জামিন পেয়েছিলেন। তবুও জেলবন্দী ছিলেন তিনি। মূলত, আদালতে দেওয়া ১ মিলিয়ন ইউরো পরিশোধের শর্ত পূরণ করতে না পারায় জেলেই ছিলেন এই ব্রাজিলিয়ান তারকা। 

অবশেষে জেল থেকে মুক্তি পেয়েছেন দানি আলভেজ। আদালতে ১ মিলিয়ন ইউরো পরিশোধ করে তবেই ছাড়া পেয়েছেন তিনি। কিন্তু তার মুক্তির পর থেকেই প্রশ্ন উঠছে, এই মুহূর্তে পাশে দাঁড়ালেন কে?

সোমবার ৪৩০ দিন পরে কারাগার থেকে মুক্তি পেয়েছেন আলভেজ। গেল বছরের ২০ জানুয়ারি বার্সেলোনার কারাগারে বন্দি হওয়ার পর এবারই প্রথম বাইরের আলো দেখলেন তিনি।

আলভেজকে মুক্তির এই টাকা কে পরিশোধ করেছেন, সেটি নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। ধর্ষণ মামলা চলাকালীন নেইমারের পরিবার আর্থিক সহায়তা করে পাশে থেকেছিল। কিন্তু মামলার রায়ে আলভেজ শাস্তি পায় বিজ্ঞপ্তি দিয়ে সরে যায় নেইমারের পরিবার।

পরে বিবিসি স্পোর্টস, গোল ডট কম, মার্কাসহ একাধিক গণমাধ্যম জানিয়েছিল, আলভেজের মা ও ভাই জামিনের জন্য মুচলেকার টাকা জোগাড় করতে বেরিয়েছে। তবে শেষ পর্যন্ত অন্য কেউ এই টাকা দিয়ে আলভেজকে মুক্ত করেন।

স্পোর্টস ব্রিফ ও ডেইলি স্পোর্টস এক খবরে বলেছে, আলভেজের হয়ে মুচলেকার টাকা জমা দিয়েছেন ডাচ ফুটবল তারকা মেমফিস ডিপাই। আলভেজ ও ডিপাই এক সময়ে বার্সায় খেলতেন সেখান থেকেই তাদের বন্ধুত্ব। বর্তমানে ডিপাই খেলছেন অ্যাথলেটিকো মাদ্রিদে। যখন কেউ আলভেজের পাশে দাঁড়ানোর মতো নেই, তখনই ডিপাই এগিয়ে এলেন।

জামিনে মুক্তি পেলেও আলভেজকে কিছু নির্দেশনা দিয়েছেন বার্সেলোনার আদালত, ব্রাজিল ও স্পেনের পাসপোর্ট জমা দিয়ে বার্সেলোনাতেই অবস্থান করতে হবে তাকে। এছাড়া বিচারপ্রক্রিয়া প্রভাবিত হতে পারে, এমন কিছু থেকে বিরত থাকা এবং ভুক্তভোগীর এক হাজার মিটারের মধ্যে যাওয়ার ব্যাপারেও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তাকে। 

একুশে সংবাদ/এস কে

Link copied!