AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোহলিকে নিয়ে কঠিন সিদ্ধান্তে বিসিসিআই


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪১ পিএম, ১৩ মার্চ, ২০২৪
কোহলিকে নিয়ে কঠিন সিদ্ধান্তে বিসিসিআই

রোহিত শর্মার নেতৃত্বে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলেছিল ভারত। যেখানে অস্ট্রেলিয়ার কাছে হেরে বসে টিম ইন্ডিয়া। এতে তৃতীয় ওয়ানডে বিশ্বকাপ শিরোপা তুলে ধরা হয়নি তাদের। তবে বল হাতে মোহাম্মদ শামি ও ব্যাট হাতে বিরাট কোহলি ছিলেন দুর্দান্ত।

ওয়ানডে বিশ্বকাপে এমন সাফল্যের পর রব ওঠে, টি-২০ বিশ্বকাপেও যেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা থাকেন। পরে দীর্ঘদিন পর রোহিত ও কোহলিকে টি-২০তে ফেরানো হয়। ব্যাট হাতে রানও পান রোহিত। কিন্তু কোহলি ছিলেন যাচ্ছে তাই অবস্থায়।

রোহিতের নেতৃত্বে টি-২০ সিরিজ জয়ের পর বিসিসিআই সচিব জয় শাহ ঘোষণা দেন বিশ্বকাপে রোহিতের হাতেই থাকছে নেতৃত্ব। কোহলির দলে থাকা নিয়ে তেমন কিছু বলেননি তিনি। তবে বিশ্বকাপ দলে জায়গা পেতে অবশ্যই কোহলিকে আইপিএলে দুর্দান্ত কিছু করে দেখাতে হবে।

সম্প্রতি পারিবারিক কারণে ক্রিকেট থেকে দূরে রয়েছেন কোহলি। ওয়ানডের ব্যাটিং আশা জাগানিয়া হলেও টি-২০তে হতাশ করেছেন তিনি। তাই সংক্ষিপ্ত ফরম্যাটে তার ব্যাটিং, দলের চাহিদা মেটাতে না পারায় তাকে নিয়ে কঠিন সিদ্ধান্ত নিতে পারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

এমন তথ্য জানিয়েছে প্রভাবশালী ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ। সংবাদমাধ্যমটি তাদের প্রতিবেদনে লিখেছে, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে বাদ পড়ে ভারত। এরপর থেকে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দীর্ঘদিন ছিলেন না রোহিত শর্মা ও বিরাট কোহলি।

দু’জনেই ১৫ মাসের বিরতি কাটিয়ে গত জানুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজে ফেরেন। রোহিত তার আগ্রাসী ব্যাটিংয়ে নির্বাচকদের আশ্বস্ত করতে পারলেও ব্যর্থ হন কোহলি।কোহলির অ্যাঙ্কর ভূমিকা আধুনিক টি-২০ ক্রিকেটে প্রয়োজনীয়তা আছে কিনা, সেই বিষয়ে দ্বিধায় পড়েন জাতীয় নির্বাচকরা। এ অবস্থায় আইপিএলে ভালো কিছু করতে না পারলে তাকে দল থেকে বাদ দেওয়ার কঠিন সিদ্ধান্তের পথেই হাঁটতে পারে বিসিসিআই।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!