AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোহলিকে টপকে গেলেন জয়সওয়াল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩৬ পিএম, ৭ মার্চ, ২০২৪
কোহলিকে টপকে গেলেন জয়সওয়াল

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুর্দান্ত ফর্মে দেখতে পাওয়া গিয়েছে যশস্বী জসওয়ালকে। ভারতীয় দলের এই তরুণ ব্যাটার প্রায় প্রতিটি ইনিংসেই বড় রান করে গিয়েছে। এই পাঁচ ম্যাচের মধ্যে দুটি দ্বিশতরান রয়েছে। স্বাভাবিক ভাবেই স্বপ্নের ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন যশস্বী। এমনকী ধরমশালাতেও প্রথম ইনিংসে অর্ধশতরান করলেন। সেই সঙ্গে একাধিক রেকর্ডও গড়লেন তিনি। ইংল্যান্ডের ব্যাজবল ক্রিকেটকে একেবারে চুরমার করে দিলেন ভারতীয় এই তরুণ। বলা ভালো ইংল্যান্ডের বোলারদের কার্যত ছেলে খেলা করলেন তিনি।

বাউন্ডারি এবং ওভার বাউন্ডারিতে ভর করে অর্ধশতরান করেন যশস্বী। এদিন তিনি মাত্র ৫৮ বলে ৫৭ রানের ইনিংস খেলেন। যার মধ্যে রয়েছে ৫টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারি। এই অর্ধশতরানের সঙ্গে সঙ্গেই তিনি একাধিক রেকর্ড গড়েছেন। যার মধ্যে অন্যতম তিনি দ্বিতীয় ক্রিকেটার হিসাবে এক টেস্ট সিরিজে ৭০০ রান করেন। বিরাট কোহলিকে টপকে দিয়েছেন তিনি। বিরাটের এক সিরিজে সর্বোচ্চ রান ৬৯২। তাও আবার ইংল্যান্ডের বিরুদ্ধে। এবার প্রাক্তন ভারত অধিনায়ককে টপকালেন যশস্বী।

এই তালিকায় শুধু যশস্বী নেই। তালিকায় সবার উপরে নাম রয়েছে সুনীল গাভাসকরের। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এর আগে ৭৭৪ এবং ৭৩২ রান করেন এক সিরিজে। সেদিক থেকে দেখতে গেলে তৃতীয় স্থানে রয়েছেন যশস্বী। যদিও গাভাসকরের রেকর্ডও ভেঙে দেওয়ার একটা সম্ভাবনা রয়েছে। কারণ এখনও ধরমশালা টেস্টের একটি ইনিংস রয়েছে। যদি দ্বিতীয় ইনিংস পর্যন্ত খেলা গড়ায়, সেক্ষেত্রে একটি বড় ইনিংস খেলতে পারলেই সানির রেকর্ড ভেঙে দিতে পারবেন যশস্বী। তবে এই তরুণ এই রেকর্ড গড়তে পারেন কিনা তা সময় বলবে।

পাশাপাশি আরও একটি বড় রেকর্ড গড়েন এই তরুণ ব্যাটার। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসাবে এক হাজার রান করলেন যশস্বী। তিনি সময় নিয়েছেন ৯টি টেস্ট ম্যাচ খেলে এবং ১৬টি ইনিংসে তিনি এক হাজার রান করেন। এই রেকর্ড নেই বিরাট কোহলি, সচিন তেন্ডুলকরেরও। এই রেকর্ড তালিকায় প্রথম স্থানে রয়েছেন বিনোদ কাম্বলী। যিনি মাত্র ১২ ম্যাচে ১৪টি ইনিংস খেলে এক হাজার রান করেন। কাম্বলীর ঠিক পরেই রয়েছেন যশস্বী। তৃতীয় স্থানে রয়েছেন চেতেশ্বর পূজারা। ১৯টি ইনিংস খেলে এই রেকর্ড গড়েন। চতুর্থ স্থানে মায়াঙ্ক আগারওয়াল রয়েছেন। এবং পঞ্চম স্থানে রয়েছেন সুনীল গাভাসকর। প্রাক্তন ভারত অধিনায়ক টেস্টে এক হাজার রান করতে সময় নেন ২১টি ইনিংস। তবে যশস্বী অনেক কম ইনিংস খেলেই এই রেকর্ড গড়লেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!