AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লিপজিগকে পরাজিত করেছে বায়ার্ন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৩ পিএম, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
লিপজিগকে পরাজিত করেছে বায়ার্ন

দ্বিতীয়ার্ধে হ্যারি কেনের জোড়া গোলে শনিবার বুন্দেসলিগায় আরবি লিপজিগকে ২-১ ব্যবধানে পরাজিত করেছে বায়ার্ন মিউনিখ। এর মধ্যে ইনজুরি টাইমে জয়সূজক গোলটি করেছেন ইংলিশ অধিনায়ক কেন।বুন্দেসলিগায় গত নয় বছরে এই প্রথম টানা তিন ম্যাচে পরাজিত হয়েছে বায়ার্ন। ২০১৫ সালের পর বেভারিয়ান্স জায়ান্টদের লিগে এত বাজে ফল হয়নি। শেষ পর্যন্ত লিপজিগের বিপক্ষে দারুন জয়ে পরাজয় থেকে রক্ষা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এ সপ্তাহেই কোচ থমাস টাচেল গ্রীষ্মে ক্লাব ছাড়ার ঘোষনা দিয়েছেন। কিন্তু তার আগে যতটা সম্ভব ভালভাবে লিগ শেষ করাই এখন বায়ার্নের সামনে মুল চ্যালেঞ্জ।

বায়ার্ন অধিনায়ক ম্যানুয়েল নয়্যার স্কাই স্পোর্টসকে বলেছেন, ‘আজকের ম্যাচের শেষে মনে হয়েছে বায়ার্নের পুরনো ভাগ্য ফিরে এসেছে। কিন্তু সব মিলিয়ে আজকের ম্যাচে আমাদের জয়টা প্রাপ্য ছিল।’

এই জয়ে লিগ টেবিলের শীর্ষে থাকা বায়ার লেভারকুজেনের থেকে পয়েন্টের ব্যবধান আটে নামিয়ে এনেছে বায়ার্ন, হাতে রয়েছে আর ১১ ম্যাচ।

নয়্যার বলেছেন টাচেলের বিদায়ের ঘোষনায় খেলোয়াড়দের  উপর নেতিবাচত প্রভাব পড়েছে। অভিজ্ঞ এই গোলরক্ষকের দাবী শীর্ষসারির কোচ থমাস টাচেলের সাথে ঠিকমত মানিয়ে উঠতে পারেনি তার দল। নয়্যার বলেন, ‘এটা আমাদের ভুল। মৌসুমের শেষ পর্যন্ত এখন পেশাদারীত্বের  সাথে সব শেষ করাই হবে আমাদের মূল কাজ।’

মিউনিখের আলিয়াঁজ এরেনাতে ৫৬ মিনিটে ডেডলক ভাঙ্গেন কেন। ম্যাচ শেষের ২০ মিনিট আগে বেঞ্জামিন সেসকো লিপজিগের হয়ে সমতা ফেরান। শিরোপা লড়াইয়ে লেভারকুজেনের কাছে আরো বিপদের শঙ্কায় পড়তে যাওয়া বায়ার্নকে শেষ পর্যন্ত রক্ষা করেন কেন। স্টপেজ টাইমে কেনের গোলে বায়ার্নের জয় নিশ্চিত হয়। মৌসুমে এটি কেনের ২৭তম গোল।

ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মধ্যে গোলের দারুন সুযোগ পেয়েছিলেন কেন। কিন্তু তার দূর্বল হেড সহজেই রুখে দেন লিপজিগ গোলরক্ষক জানিস বøাসউইচ। বিরতির আগে ইংলিশ অধিনায়কের বাইসাইকেল কিক সরাসরি বøাসউইচের হাতে ধরা পড়ে। ৫৬ মিনিটে কেন লো শটে বায়ার্নকে এগিয়ে দেন।

গত দুই বছরে লিগে বায়ার্নের কাছে হারেনি লিপজিগ। জার্মান চ্যাম্পিয়নদের ওপর চাপ প্রয়োগ করতে থাকা লিপজিগ ৭০ মিনিটে সেসকোর গোলে সমতায় ফিরে। ডানি ওলমোর পাস থেকে সেসকো গোল করে লিপজিগকে সমতায় ফেরান। এরিক ম্যাক্সিম চুপো-মোটিংয়ের পাসে কেন শেষ পর্যন্ত ইনজুরি টাইমে বায়র্নের জয় নিশ্চিত করেন।

এদিকে দিনের আরেক ম্যাচে ঘরের মাঠে কোলনের সাথে ১-১ গোলে ড্র করেছে স্টুটগার্ট। লিগে শেষ চারটি ম্যাচে চার গোল করা ব্রাইটন থেকে ধারে খেলতে আসা ডেনিজ উনডাভ কাল ইনজুরির কারনে স্টুটগার্টের হয়ে খেলতে পারেননি। তার স্থানে কাল মূল দলে খেলেছেন সদ্য আফ্রিকান নেশন্স কাপ ফেরত গিনির স্ট্রাইকার সেরহু গুরিসে। ৫৩ মিনিটে এনজো মিলিয়ট স্টুটগার্টকে এগিয়ে দেন। নয় মিনিট পর ফ্রি-কিক থেকে এরিক মারটেল কোলনকে সমতায় ফেরান।

ইউনিয়ন বার্লিন ২-২ গোলে হেইডেনহেইমের সাথে ড্র করেছে। দিনের আরেক ম্যাচে বরুসিয়া মনচেনগø্যাডবাখ ঘরের মাঠে ৫-২ গোলে বোচামকে উড়িয়ে দিয়েছে।

একুশে সংবাদ/এস কে

Link copied!