AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরোতে খেলোয়াড় সংখ্যা বাড়ালো উয়েফা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৭ পিএম, ৪ মে, ২০২৪
ইউরোতে খেলোয়াড় সংখ্যা বাড়ালো উয়েফা

জুন-জুলাইয়ে জার্মানীতে অনুষ্ঠিতব্য ইউরো ২০২৪’এ অংশগ্রহনকারী দলগুলো তাদের খেলোয়াড় সংখ্যা ২৩ থেকে বাড়িয়ে ২৬ জন পর্যন্ত করতে পারবে বলে ঘোষনা দিয়েছে উয়েফা। শুক্রবার ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

দলের সব খেলোয়াড়ের নাম টিমশিটে রাখার অনুমতি দেয়া হয়েছে। এর আগে ২০২১ ইউরো চ্যাম্পিয়নশীপে দলের সংখ্যা ২৬ জনের হলেও তিনজন খেলোয়াড়কে থাকতে হয়েছে মূল স্কোয়াডের বাইরে। তারা জার্সি পড়ার অনুমতি পায়নি, এমনকি ডাগ আউটে নয় বরং স্ট্যান্ডে বসে তাদের ম্যাচ দেখতে হয়েছে। গত বছর খেলোয়াড় সংখ্যা বাড়ানোর কারন ছিল করোনা মহামারি। দলের মধ্যে কোভিড ছড়িয়ে পড়ার সম্ভাবনা যাচাই করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

২০২২ বিশ্বকাপে ফিফাও খেলোয়াড় সংখ্যা বাড়ানোর অনুমতি দিয়েছিল। ইউরোপীয়ান ক্লাব ফুটবল মৌসুমের মাঝামাঝিতে হওয়ায় অনেক শীর্ষ খেলোয়াড়ই বিশ^কাপে খেলার কারনে ফিফা ইনজুরির বিষয়টি মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছিল।

এবার সব জাতীয় দলের কোচই নিজ নিজ দলে খেলোয়াড় বাড়ানোর অনুমতি পেল। এ সম্পর্কে সম্প্রতি ফ্রান্সের কোচ দিদিয়ের দেশ্যম বলেছেন, ‘পরিসংখ্যান মতে গড়ে প্রায় সব বড় টুর্নামেন্টেই অন্তত চারজন খেলোয়াড় কোন ম্যাচই খেলার সুযোগ পাননা। এছাড়া দুই থেকে তিনজন খেলোয়াড় সর্বোচ্চ ১০ মিনিট করে খেলতে পারে। ২৬ জনের স্কোয়াড ঘোষনা আমার কাছে শুধুমাত্র নিয়ম রক্ষার একটি বিষয়, এটা নিয়ে তেমন কোন আগ্রহ আমার মধ্যে নেই।’

ইউরো শুরু হবার সাতদিন আগে অর্থাৎ আগামী ৭ জুন অংশগ্রহণকারী দেশগুলোর চূড়ান্ত দল ঘোষনার ডেডলাইন দিয়েছে উয়েফা।

 

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!