AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রুটের সেঞ্চুরিতে প্রথম দিন ইংল্যান্ডের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩৭ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪
রুটের সেঞ্চুরিতে প্রথম দিন ইংল্যান্ডের

জো রুটের অনবদ্য সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে সিরিজের চতুর্থ টেস্টের প্রথম দিন শেষে ৭ উইকেটে ৩০২ রান করেছে সফরকারী ইংল্যান্ড। ৯টি চারে ১০৬ রানে অপরাজিত আছেন রুট।রাঁচিতে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা ইংল্যান্ডকে ৪৭ রানের সূচনা এনে দেন দুই ওপেনার জ্যাক ক্রলি ও বেন ডাকেট। দশম ওভারে জোড়া আঘাতে ইংল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙ্গেন ভারতের অভিষিক্ত পেসার আকাশ দীপ। ওভারের দ্বিতীয় বলে ডাকেটকে (১১) এবং এরপর তিন নম্বরে নামা ওলি পোপকে খালি হাতে বিদায় করেন দীপ।

পরের ওভারে ইংল্যান্ড শিবিরে তৃতীয়বারের মত আঘাত হানেন দীপ। ৬টি চার ও ১টি ছক্কায় ৪২ বলে ৪২ রান করা ক্রলিকে সাজঘরে পাঠান এই ডান-হাতি পেসার।

১০ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। চতুর্থ উইকেটে ৫৭ বলে ৫২ রান তুলে দলকে চাপমুক্ত করেন রুট ও জনি বেয়োরস্টো। ৪টি চার ও ১টি ছক্কায় ৩৫ বলে ৩৮ রান করা বেয়ারস্টোকে শিকার করে ভারতকে ব্রেক-থ্রু এনে দেন স্পিনার রবীচন্দ্রন অশিন। এর মাধ্যমে  ইংল্যান্ডের বিপক্ষে প্রথম বোলার হিসেবে টেস্টে শততম শিকার পূর্ণ করেন অশিন। 

বেয়ারস্টোর বিদায়ের পর  অধিনায়ক  বেন স্টোকস (৩) স্পিনার রবীন্দ্র জাদেজার বলে আউট হলে  দলীয়  ১১২ রানে ৫ উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে ইংল্যান্ড।

এ অবস্থায় ‘বাজবল’ ফর্মুলা থেকে সরে রক্ষণাত্মক মেজাজে ভারতীয় বোলারদের সামলাতে থাকেন রুট ও উইকেটরক্ষক বেন ফোকস। তারা  ২৬১ বল খেলে ১১৩ রানের জুটি গড়েন। দলীয় ২২৫ রানে রুট-ফোকসের জমে যাওয়া জুটিতে ভাঙ্গন ধরান ভারতের পেসার মোহাম্মদ সিরাজ। ৪টি চার ও ১টি ছক্কায় ৪৭ রান করে সিরাজের বলে আউট হন ফোকস।

ফোকসের পর টম হার্টলিকে ১৩ রানে ফেরান  সিরাজ। ২৪৫ রানে সপ্তম উইকেট হারিয়ে গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে ইংল্যান্ড। কিন্তু সেটি হতে দেননি রুট ও এই সিরিজে প্রথম খেলতে নামা ওলি রবিনসন।অষ্টম উইকেটে অবিচ্ছিন্ন ৫৭ রান তুলে দিন শেষ করেছেন রুট ও রবিনসন। এই জুটিতে টেস্ট ক্যারিয়ারের ৩১তম সেঞ্চুরি তুলে নেন রুট। ১৪ ইনিংস ও দেড় বছরেরও বেশি সময় পর টেস্টে সেঞ্চুরির দেখা পেলেন রুট।

৯টি চারে ২২৬ বল খেলে ১০৬ রানে অপরাজিত আছেন রুট। ৪টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে ৬০ বলে অ ৩১ রানে অপরাজিত আছেন  রবিনসন। ভারতের দীপ ৩টি ও সিরাজ ২ উইকেট শিকার করেন।


একুশে সংবাদ/এস কে

Link copied!