AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীলংকার বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ালো আফগানিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৮ পিএম, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
শ্রীলংকার বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ালো আফগানিস্তান

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শ্রীলংকার বিপক্ষে ৩ রানের রোমাঞ্চকর জয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে  সফরকারী আফগানিস্তান ক্রিকেট দল । প্রথম দুই টি-টোয়েন্টি জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে স্বাগিতক  শ্রীলংকা। এর আগে একমাত্র টেস্ট এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে লংকানরা।

গতরাতে ডাম্বুলাতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা আফগানিস্তানকে ৪৪ বলে ৮৮ রানের ঝড়ো শুরু এনে দেন দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ। ৬টি চার ও ২টি ছক্কায় ২২ বলে ৪৫ রান করে জাজাই ফিরলেও, ২৮ বলে টি-টোয়েন্টিতে সপ্তম হাফ-সেঞ্চুরি তুলে নেন গুরবাজ। শেষ পর্যন্ত ৭টি চার ও ১টি ছক্কায় ৪৩ বলে ৭০ রান করেন তিনি।

দলীয় ১৪১ রানে গুরবাজ ফেরার পরও মিডল অর্ডারদের দৃঢ়তায় ৫ উইকেটে ২০৯ রানের বড় সংগ্রহ পায় আফগানিস্তান। আজমতুল্লাহ ওমরজাই ২৩ বলে ৩১, মোহাম্মদ নবি অপরাজিত ১৬ ও অভিষিক্ত মোহাম্মদ ইশাক ৮ বলে অপরাজিত ১৬ রান করেন। শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টিতে এটিই সর্বোচ্চ দলীয় রান আফগানিস্তানের। শ্রীলংকার মাথিশা পাথিরানা ও আকিলা ধনাঞ্জয়া ২টি করে উইকেট নেন।

২১০ রানের টার্গেটে খেলতে নেমে পাওয়ার প্লেতে ৬৪ রান তুলে ফেলেন শ্রীলংকার দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। জুটিতে ৩টি চারে ১৬ রান করে কুশল মেন্ডিস ফিরলেও ২৭ বলে টি-টোয়েন্টিতে দশম হাফ-সেঞ্চুরি করে আহত অবসর নেন নিশাঙ্কা। ৮টি চার ও ২টি ছক্কায় ৩০ বলে ৬০ রান করেন তিনি।

মিডল অর্ডার ব্যাটাররা বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে জয়ের জন্য শেষ ৪ ওভারে ৫৯ রান দরকার পড়ে শ্রীলংকার।

অলরাউন্ডার কামিন্দু মেন্ডিস ও দাসুন শানাকার আক্রমনাত্মক ব্যাটিংয়ে ১৭ থেকে ১৯তম ওভারে ৪০ রান পায় শ্রীলংকা। এমন অবস্থায়  জয়ের জন্য শেষ ওভারে ১৯ রানের সমীকরণ পায় শ্রীলংকা।

কিন্তু শেষ ওভারে ২টি চার ও ১টি ছক্কাতে ১৫ রানের বেশি নিতে পারেননি ৩২ বলে টি-টোয়েন্টিতে প্রথম হাফ-সেঞ্চুরি করা কামিন্দু। ৬ উইকেটে ২০৬ রান করে লঙ্কানরা। ৩৯ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৬৫ রানে অপরাজিত থাকেন কামিন্দু। আফগানিস্তানের নবি ২ উইকেট নেন। ম্যাচ সেরা হন গুরবাজ এবং সিরিজ সেরা হন হাসারাঙ্গা।

একুশে সংবাদ/এস কে

Link copied!