AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চ্যাম্পিয়ন হলেই ‘বিএমডব্লিউ’ দেওয়ার ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪৬ পিএম, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
চ্যাম্পিয়ন হলেই ‘বিএমডব্লিউ’ দেওয়ার ঘোষণা

আন্তর্জাতিক আসর থেকে ঘরোয়া টুর্নামেন্ট, সবখানেই চ্যাম্পিয়ন হওয়ার অনুভূতিটা ভিন্নরকমের। এজন্য নানা সময়ে ক্রিকেটার ও সংশ্লিষ্টদের পুরস্কারও দেওয়া হয়ে থাকে। তবে এবারের ঘোষণা যে কোনো ক্রিকেটপ্রেমীকেই আশ্চর্য করে দেবে।  

রঞ্জি ট্রফির ইতিহাসে মাত্র দুইবার চ্যাম্পিয়ন হয়েছে হায়দরাবাদ। যার সর্বশেষটি ১৯৮৭ সালে। এরপর দীর্ঘ ৩৭ বছর ধরে শিরোপা না জেতা দলটি প্লেট গ্রুপে নেমে গিয়েছিল।

বুধবার প্লেট গ্রুপ থেকে আবারো এলিট গ্রুপে উঠে এসেছে হায়দরাবাদ। প্লেট গ্রুপের ফাইনালে মেঘালয়কে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ায় আগামী মৌসুম থেকে আবারো শীর্ষ স্তরে খেলবে তারা। দলের এমন সাফল্যে খুশি হায়দরাবাদের সমর্থকসহ কর্মকর্তারা। এজন্য দলকে নগদ ১০ লাখ রুপি এবং সেরা খেলোয়াড়কে ৫০ হাজার রুপি পুরস্কৃত করা হয়েছে।

হায়দরাবাদ শীর্ষ স্তরে ওঠায় অবশ্য সবচেয়ে বেশি খুশি হয়েছেন জগন মোহন রাও। রাজ্য ক্রিকেট সংস্থার সভাপতি এতটাই খুশি হয়েছেন যে আগামী মৌসুমের জন্য পুরস্কার ঘোষণা করেছেন তিনি। আগামী তিন বছরে যদি দলটি চ্যাম্পিয়ন হতে পারে তাহলে প্রত্যেককে একটি করে বিএমডব্লিউ এবং সঙ্গে দলকে নগদ ১ কোটি রুপি টাকা দেবেন এই বোর্ড কর্তা।

নিজের সামাজিক মাধ্যমে ঘোষণাটি দিয়েছেন জগন মোহন রাও। তিনি লিখেছেন, ‘প্রত্যেক খেলোয়াড়কে একটি করে বিএমডব্লিউ এবং দলকে নগদ ১ কোটি রুপি দেওয়া হবে যদি আগামী তিন বছরের মধ্যে রঞ্জির এলিট ট্রফি জিততে পারে দল।’

দলকে উদ্বুদ্ধ করার জন্যই যে এমন ঘোষণা দেওয়া হয়েছে সেটা পরে ভারতীয় সংবাদমাধ্যম ‘দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসকে’ ব্যাখ্যাও করেছেন জগন মোহন। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি বলেন, ‘খেলোয়াড় এবং অন্য সকলকে প্রেরণা জোগানোর জন্যই এমন ঘোষণা দেওয়া হয়েছে। আগামী মৌসুমে বাস্তবে সেটা সম্ভব নয় বলেই তিন বছরের সময় দিয়েছি তাদের।’ সুযোগটা লুফে নেয়ার সময় এখন অধিনায়ক তিলক ভার্মার দলের।

একুশে সংবাদ/এস কে

Link copied!