AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিয়ালকে রুখে দিল রায়ো


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
রিয়ালকে রুখে দিল রায়ো

রায়ো ভায়োকানোর সাথে রোববার ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে লা লিগায় শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ। ড্র সত্ত্বেও   দ্বিতীয় স্থানে থাকা জিরোনার সাথে রিয়ালের পয়েন্টের ব্যবধান এখনো ছয়।ম্যাচ শুরু তিন মিনিটের মধ্যে সফরকারী রিয়ালকে এগিয়ে দেন জোসেলু। কিন্তু মাদ্রিদের সাবেক ইয়ুথ একাডেমির খেলোয়াড় রাওল ডি টমাস পেনাল্টি স্পট থেকে ২৭ মিনিটে রায়োকে সমতায় ফেরান। কোচ ইনিগো পেরেজের অধীনে এটাই রায়োর প্রথম ম্যাচ। 

কার্লো আনচেলত্তির দল গত সপ্তাহে জিরোনাকে বিধ্বস্ত করে শিরোপা দৌড়ে পাঁচ পয়েন্টে এগিয়ে গিয়েছিল। এই ড্রয়ে জিরোনার সামনে পয়েন্টের ব্যবধান কমানোর সুযোগ এসেছে।স্টপেজ টাইমে কিকে পেরেজকে কনুই দিয়ে আঘাত করে লাল কার্ড দেখে মাঠের বাইরে যেতে বাধ্য হয়েছে ডানি কারভাহাল।

ম্যাচ শেষে মাদ্রিদ বস আনচেলত্তি বলেছেন, ‘আমাদের সব ম্যাচ জিততে হবে। লিগ শিরোপা জয়ে এর বিকল্প নেই। কিন্তু লিগে সব ম্যাচে জয়ী হওয়া সম্ভব নয়। অনেক সময় ড্র হতাশা বাড়ায়। কিন্তু এর থেকে ইতিবাচক দিকটি আদায় করে নিতে হবে।’এবারের মৌসুমে রিয়াল মাদ্রিদ মাত্র একটি ম্যাচে পরাজিত হয়েছে। লিগে ১৯ ম্যাচে তারা অপরাজিত রয়েছে।

১৪তম স্থানে থাকা রায়ো সপ্তাহের শুরুতে ফ্রান্সিসকো রডরিগুয়েজকে ছাঁটাই করে পেরেজকে নিয়োগ দেয়। ম্যাচে এগিয়ে যেতে মাদ্রিদ মাত্র তিন মিনিট সময় নিয়েছে। কাউন্টার এ্যাটাক থেকে ডানদিক থেকে ফেডে ভালভার্দের ক্রসে জোসেলু গোল করে রিয়ালকে এগিয়ে দেন। প্রথমে অফসাইডের কারনে গোলটি বাতিল করা হলেও ভিএআর পরীক্ষা করে রিয়ালকে গোল উপহার দেয়। জোসেলুর হেডে ব্যবধান দ্বিগুন হলেও এবার লুকাস ভাসকুয়েজের অফসাইড পজিশনের কারনে গোলটি বাতিল হয়ে যায়। ম্যাচের শুরুতেই লিড নিলেও এরপর প্রথমার্ধে মাদ্রিদ তেমন কোন সুযোগ তৈরী করতে পারেনি।

গোঁড়ালির ইনজুরির কারনে বিশ্রামে থাকায় শীর্ষ গোলদাতা জুড বেলিংহামকে ছাড়াই মাঠে নামতে হয়েছিল মাদ্রিদকে। সপ্তাহের মাঝামাঝিতে আরবি লিপজিগের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে ১-০ গোলে জয়ের পর পরিশ্রান্ত লস বøাঙ্কোসরা কাল পরিশ্রমী রায়োর বিপক্ষে খুব  একটি স্বস্তিতে খেলতে পারেনি। ২৭ মিনিটে ওসকার ট্রেয়োর শট এডুয়ার্ডো কামভিঙ্গার হাতে লাগলে পেনাল্টি উপহার পায় রায়ো। ডি টমাস স্পট কিক থেকে স্বাগতিকদের সমতায় ফেরান। ২০ গজ দুর থেকে ভালভার্দের শট পোস্টে না লাগলে মাদ্রিদ হয়তো আবারো লিড নিতে পারতো। আলভারো গার্সিয়ার শট দারুন দক্ষতায় রুখে দিয়ে মাদ্রিদকে রক্ষা করেছেন আন্দ্রি লুনিন। বদলী খেলোয়াড় টনি ক্রুসের শট রুখে দেন রায়ো গোলরক্ষক স্টোল দিমিট্রিয়েভস্কি। স্টপেজ টাইমে কারভাহালের দুর পাল্লার শট আটকে দেন এই মেসেডোনিয়ার গোলরক্ষক। এরপরপরই কারভাহালের জার্সি ধরে টান দিলে হতাশা থেকে তিনি কিকে পেরেজকে কনুই দিয়ে আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন। পয়েন্ট হারানোর পাশাপাশি কারভাহালের লাল কার্ড ছিল মাদ্রিদরে জন্য আরো বেশী হতাশার।

আনচেলত্তি বলেন, ‘আমাদের শুরুটা দারুন হয়েছিল। শুরুতেই গোল দিয়েছি, আরো এক গোল বাতিল হয়ে যায়, ফেডেরিকো পোস্টে বল লাগায়। পেনাল্টির আগ পর্যন্ত সবকিছুই আমাদের অনুকুলে ছিল।’সব ধরনের প্রতিযোগিতায় টানা সাত ম্যাচে জয়বিহীন থাকার পরও এই ড্রয়ে স্বস্তিবোধ করছে রায়ো। মৌসুমে প্রথম গোল করে দিয়ে ডি টমাসও দারুন উচ্ছসিত।  
 

একুশে সংবাদ/এস কে 

Link copied!