AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এ্যাস্টন ভিলাকে পরাজিত করেছে চেলসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪০ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
এ্যাস্টন ভিলাকে পরাজিত করেছে চেলসি

বুধবার এ্যাস্টন ভিলাকে ৩-১ গোলে পরাজিত করে এফএ কাপের পঞ্চম রাউন্ড নিশ্চিত করেছে চেলসি। এর মাধ্যমে কোচ মরিসিও পোচেত্তিনোর উপর চাপ কমিয়েছে শিষ্যরা।

ভিলা পার্কে কনর গালাহার, নিকোলাস জ্যাকসন ও এনজো ফার্নান্দেজের গোলে চেলসির জয় নিশ্চিত হয়। এই জয়ে রোববার প্রিমিয়ার লিগে উল্ফসের কাছে ঘরের মাঠে ৪-২ গোলের পরাজয়ের হতাশা থেকে কিছুটা হলেও বেরিয়ে আসতে পেরেছে ব্লুজরা। সপ্তাহের শেষে উল্ফসের কাছে বড় এই পরাজয়ে কোনভাবেই মেনে নিতে পারেনি চেলসি সমর্থকরা। এর আগে লিভারপুলের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছিল। যে কারনে স্ট্যামফোর্ড ব্রীজে তাদেরকে দুয়ো ধ্বনিও শুনতে হয়েছে। 

পোচেত্তিনোর দল এই মুহূর্তে প্রিমিয়ার লিগে ১১তম স্থানে রয়েছে। যে কারনে এফএ কাপের আগেভাগে বিদায় পোচেত্তিনোর ভবিষ্যত নি:সন্দেহে শঙ্কায় পড়ে যেতো। ম্যাচের আগেন দিন পোচেত্তিনো ইঙ্গিত দিয়েছেন চাকরির চাপে তিনি নিজের চুল হারাতে চাননা। কালকের ম্যাচে দল নির্বাচনে কিছু সাহসী সিদ্ধান্তে তিনি প্রশংসা কুড়িয়েছেন। থিয়াগো সিলভাকে মূল দলে সুযোগ নেনি। রাহিম স্টার্লিং দল থেকে বাদ পড়েছেন। বেশ কিছু প্রতিভাবান তরুনদের নিয়ে দল সাজানোর চেষ্টা করেছেন।

কাল ম্যাচ শেষে চেলসি বস বলেছেন, ‘আমি মনে করি এটা মৌসুমে আমাদের অন্যতম সেরা পারফরমেন্স। আমাদের সকলের জন্য ভাল একটি মুহূর্তে এই পারফরমেন্স এলো। আমাদের দলটি তরুন। যে কারনে ভবিষ্যত নিয়ে আমরা আশা করতেই পারি। এখন শুধু ধারাবাহিকতার প্রয়োজন।’

১১ মিনিটে পোস্টের খুব কাছে থেকে দলকে এগিয়ে দেন গালাহার। মৌসুমে এটি তার প্রথম গোল। চেলসি ক্যারিয়ারে শুরুতে বেশ কিছু সুযোগ নষ্ট করার কারনে যে ভুলগুলো করেছিলেন জ্যাকসন, তার থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। কাল মালো গুস্তোর ক্রসে দারুন এক হেডে ২১ মিনিটে তিনি ব্যবধান দ্বিগুন করেন।

প্রায় এক বছর ভিলা প্রিমিয়ার লিগে ঘরের মাঠে প্রিমিয়ার লিগে ১৭টি হোম ম্যাচে অপরাজিত ছিল। এক সপ্তাহ আগে ভিলা পার্কে নিউক্যাসলের বিপক্ষে হেরে সেই রেকর্ড বাঁধা পড়েছে। ৫৪ মিনিটে ফার্নান্দেজের নিখুঁত ফ্রি-কিকে ব্যবধান ৩-০ হয়। 
সাম্প্রতিক সময় ট্রান্সফার মার্কেটে গুঞ্জন রয়েছে আর্জেন্টাইন এই তারকা হয়তোবা চেলসি ছাড়ছেন। বেনফিকা থেকে ব্রিটিশ ট্রান্সফার রেকর্ডে তিনি মাত্র এক বছর আগে চেলসিতে এসেছিলেণ। কিন্তু ফার্নান্দেজের পক্ষ থেকে তেমন কোন ইঙ্গিত এখনো পাওয়া যায়নি।

আগামী ২৫ ফেব্রুয়ারি লিগ কাপের ফাইনালে লিভারপুলের বিপক্ষে সুযোগ রয়েছে পোচেত্তিনোর ইংলিশ ফুটবলের প্রথম মেয়াদের কঠিন সময় কাটিয়ে শিরোপা জয় করার। একইসাথে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে খেলার আত্মবিশ্বাস রয়েছে। পঞ্চম রাউন্ডে তাদের প্রতিপক্ষ দ্বিতীয় টায়ারের দল লিডস। 

স্টপেজ টাইম মৌসা ডিবে ভিলার পক্ষে একটি গোল পরিশোধ করেছেন।

 

 

একুশে সংবাদ/এস কে

Link copied!