AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘুড়ে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫৪ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৪
অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘুড়ে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ

৬৪ রানে ৫ উইকেট পতনের পর কাভেম হজ ও উইকেটরক্ষক জসুয়া ডা সিলভার জোড়া হাফ-সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন ঘুড়ে দাঁড়িয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিন শেষে ৮ উইকেটে ২৬৬ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। সিলভা ৭৯ ও হজ ৭১ রান করেন।

ব্রিজবেনে দিবা-রাত্রির টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার তিন পেসারের তোপে ৬৪ রানে ৫ উইকেট হারায় ক্যারিবীয়রা। অষ্টম ওভারে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটকে ৪ রানে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে প্রথম সাফল্য এনে দেন পেসার জশ হ্যাজেলউড।

দলীয় ৯ রানে প্রথম উইকেট পতনের পর জুটি বেঁধে ৩৩ রান যোগ করেন আরেক ওপেনার ত্যাগনারায়ন চন্দরপল ও কির্ক ম্যাকেঞ্জি। ৩টি চার ও ১টি ছক্কায় ২১ রান করার পর প্যাট কামিন্সের শিকার হন ম্যাকেঞ্জি।

উইকেটে সেট হয়েও ২১ রান করে  মিচেল স্টার্কের বলে সাজঘরে ফিরেন চন্দরপল। এরপর অ্যালিক আথানাজেকে ৮ ও জাস্টিন গ্রেভসকে ৬ রানে শিকার করেন স্টার্ক। আথানাজেকে আউট করে অস্ট্রেলিয়ার পঞ্চম বোলার হিসেবে টেস্টে ৩৫০ উইকেট পূর্ণ করেন স্টার্ক।

পঞ্চম উইকেট পতনের পর প্রথম সেশনের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের হাল ধরেন হজ ও সিলভা। দারুন দক্ষতার সাথে অস্ট্রেলিয়ার বোলারদের সামাল দিয়ে বিপদ ছাড়াই দ্বিতীয় সেশন শেষ করেন তারা।

শেষ সেশনে ওয়েস্ট ইন্ডিজের রান ২শ পার করেন হজ ও সিলভা। ওয়েস্ট ইন্ডিজের রান ২১৩তে পৌঁছাতেই জমে যাওয়া জুটি ভাঙেন অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিঁও। ৭টি চারে ৭৯ রান করা সিলভাকে শিকার করেন লিঁও। ষষ্ঠ উইকেটে সিলভা-হজ ৩১২ বলে ১৪৯ রান যোগ করেন।

লিঁওর ব্রেক-থ্রুর পর ৮টি চার ও ১টি ছক্কায় ৭১ রান করা হজকে শিকার করেন স্টার্ক।

২২৫ রানে সপ্তম উইকেট পতনের পর অস্ট্রেলিয়ার বোলারদের উপর চড়াও হন আলজারি জোসেফ। ২২ বলে ৭টি চারে ৩২ রান তুলে হ্যাজেলউডের শিকার হন তিনি । দিনের শেষ ওভারের চতুর্থ বলে জোসেফের আউটের পরই প্রথম দিনের খেলার শেষ হয়। ১৬ রানে অপরাজিত আছেন কেভিন সিনক্লেয়ার। 

অস্ট্রেলিয়ার স্টার্ক ৪টি, হ্যাজেলউড ২টি, কামিন্স ও লিঁও ১টি করে উইকেট নেন।

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!