AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আর্থিক আইন ভঙ্গের দায়ে অভিযুক্ত এভারটন, নটিংহ্যাম ফরেস্ট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৯ পিএম, ১৬ জানুয়ারি, ২০২৪
আর্থিক আইন ভঙ্গের দায়ে অভিযুক্ত এভারটন, নটিংহ্যাম ফরেস্ট

প্রিমিয়ার লিগের আর্থিক আইন ভঙ্গের দায়ে অভিযুক্ত করা হয়েছে এভারটন ও নটিংহ্যাম ফরেস্টকে। যে কারনে এই দুই ক্লাবের অভিযোগের সত্যতা যাচাইয়ে স্বাধীন কমিশনে পাঠানো হয়েছে।লিগের লভ্যাংশ ও আমানত আইনের সাথে সম্পর্কিত ধারা ভঙ্গের দায়ে ২০২২-২৩ মৌসুমে এই দুই ক্লাবকে অভিযুক্ত করা হয়েছে। অভিযোগ প্রমানিত হলে দুই ক্লাবের সামনে পয়েন্ট হারানোর হুমকি রয়েছে।

এভারটন ও ফরেস্ট উভয় ক্লাবই এই মুহূর্তে রেলিগেশন লড়াইয়ে আছে। যে কারনে শীর্ষ লিগে তাদের টিকে থাকা নিয়ে শঙ্কা দেখা দিয়ছে।

এবারের মৌসুমে ইতোমধ্যেই ২০২১/২২ মৌসুমের শেষে অনুমোদনযোগ্য ক্ষতির সীমা অতিক্রম করে যাওযায় এভারটনের ১০ পয়েন্ট কেটে নেয়া হয়েছে। ঐ শাস্তির বিপক্ষে মার্সিসাইড এই ক্লাবটি আপিল করেছে। প্রিমিয়ার লিগের ইতিহাসে এত বড় পয়েন্ট কর্তনের শাস্তি এর আগে কোন ক্লাব পায়নি।

প্রিমিয়ার লিগের এক বিবৃতিতে বলা হয়েছে লিগের আইনানুযায়ী এই দুই ক্লাবের অভিযোগের বিষয়টি জুডিশিয়াল প্যানেলে পাঠানো হয়েছে। তারা একটি স্বাধীন কমিশন নিয়োগ দিবে যারা শাস্তির ব্যপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে। প্রিমিয়ার লিগ ও সদস্য ক্লাবগুলোর থেকে একেবারেই স্বাধীন একটি বডি হিসেবে কাজ করবে এই কমিশন। ব্যক্তিগত ভাবে কমিশন ক্লাবগুলোর সাথে কাজ করবে। এরপর তাদের চূড়ান্ত সিদ্ধান্ত প্রিমিয়ার লিগের ওয়েবসাইটে প্রকাশ করবে।

এভারটন এক বিবৃতিতে নিজেদের পক্ষে সাফাই করে বলেছে, ‘আর্থিক বিষয়াদী বিষয়ে কোন মাত্রা পর্যন্ত আইন ভঙ্গ হবে এ ব্যপারে প্রিমিয়ার লিগের সুস্পষ্ট কোন গাইডলাইন নেই, যেটা  অন্য নিয়ন্ত্রন সংস্থার  রয়েছে। অথচ তারা শাস্তির বিষয়টি ইতোমধ্যেই কার্যকর করেছে। আমরা ইতোমধ্যেই একটি শাস্তির আওতায় আছি, আরো একটি অভিযোগ আমাদের নিয়ে উত্থাপিত হয়েছে। যে কারনে আমাদের আবারো একই ধরনের শাস্তির মুখে পড়তে হচ্ছে। অথচ আমরা এখনো আগের আপিলের ফলাফল পাইনি। এর মাধ্যমে প্রিমিয়ার লিগের আইনের সুস্পষ্ট ঘাটতি দেখা যাচ্ছে।’

ফরেস্টের বিবৃতি এক্ষেত্রে কিছুটা নমনীয় ছিল, ‘নটিংহ্যাম ফরেস্ট প্রিমিয়ার লিগের বিবৃতি স্বীকার করে নিচ্ছে। প্রিমিয়ার লিগ ফরেস্টের বিপক্ষে আইন ভঙ্গের অভিযোগ উত্থাপন করেছে। এই বিষয়ে প্রিমিয়ার লিগের সাথে পূর্ণ সহযোগিতার কথা জানিয়েছে  ফরেস্ট। একইসাথে ফরেস্ট আশা করছে এ ব্যপারে দ্রুততম সময়ে একটি নায্য সমাধান পাবে।

প্রিমিয়ার লিগের আইনানুযায়ী প্রতি মৌসুমে ৩৫ মিলিয়ন পাউন্ড করে তিন মৌসুমে সর্বোচ্চ ১০৫ মিলিয়ন পাউন্ড ক্ষতির মুখে পড়তে পারবে। এই তিন মৌসুম সময়ের মধ্যে ফরেস্ট দুই মৌসুম চ্যাম্পিয়নশীপে কাটিয়েছে।

এই মুহূর্তে এভারটন প্রিমিয়ার লিগ টেবিলের ১৭তম স্থানে রয়েছে। তলানির থেকে তৃতীয় স্থানে থাকা লুটনের থেকে মাত্র এক পয়েন্ট উপরে রয়েছে। অন্যদিকে নটিংহ্যাম ফরেস্ট রেলিগেশন জোন থেকে চার পয়েন্ট উপরে উঠে ১৫তম স্থানে রয়েছে।

এই বিষয়ে শুনানি ৮ এপ্রিল শেষ হবে। লিগের শেষ ম্যাচ আগামী ১৯ মে অনুষ্ঠিত হবে।


একুশে সংবাদ/এস কে

Link copied!