AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বার্নলিকে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে টটেনহ্যাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৩ পিএম, ৬ জানুয়ারি, ২০২৪
বার্নলিকে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে টটেনহ্যাম

পেড্রো পোরোর দুর্দান্ত গোলে বার্নলিকে ১-০ ব্যবধানে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছে টটেনহ্যাম।

লন্ডনে টটেনহ্যাম স্টেডিয়ামে ম্যাচের ৭৮ মিনিটে পোরো জয়সূচক গোলটি করেন। এনিয়ে সব ধরনের প্রতিযোগিতায় গত ছয় ম্যাচে পঞ্চম জয় নিশ্চিত করেছে টটেনহ্যাম। কোচ আনগে পোস্তেকোগ্লু এ সপ্তাহে বলেছেন এফএ কাপের মত শিরোপা প্রতি বছর জেতার লক্ষ্যস্থির করেছেন টটেনহ্যাম। ২০০৮ সালে লিগ কাপ জয়ের পর বড় কোন শিরোপা জেতা হয়নি স্পার্সদের। এই মুহূর্তে যেকোন শিরোপাই টটেনহ্যাম সমর্থকদের আনন্দে ভাসাবে, সেটা যেকোন প্রতিযোগিতাই হোক না কেন।

নিজেদের আটটি এফএ কাপ শিরোপার মধ্যে সর্বশেষটি এসেছিল ১৯৯১ সালে। পোস্তেকোগ্লুর অধীনে বহুল প্রতিক্ষীত নবম শিরোপা জয়ের স্বপ্নে এখন বিভোর পুরো স্পার্স শিবির।

ওয়েম্বলির পথ চলাটা কাল টটেনহ্যামের শুরু হয়েছিল অধিনায়ক সন হেয়াং-মিনকে ছাড়াই। এশিয়ান কাপে দক্ষিণ কোরিয়ার হয়ে খেলতে তিনি জাতীয় দলে যোগ দিয়েছেন। অন্যদিকে আফ্রিকান নেশন্স কাপে খেলতে সেনেগালে যোগ দিয়েছেন পেপে সার।

যদিও সন ও সারকে ছাড়াই নিজেদের আধিপত্য দেখিয়েছে পোস্তেকোগ্লুর দল। ম্যাচের শুরুতে বার্নলি নিজেদের রক্ষনভাগ গুছিয়ে নেবার আগেই রিচার্লিসনের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। ব্রেনান জনসনের কার্লিং শট বার্নলি গোলরক্ষক আরিয়ানেত মুরিচ কর্ণারের মাধ্যমে রক্ষা করেন। এরপর মুরিচ রিচার্লিসনকে ফিরিয়ে দেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গিওভানি লো সেলসোর দুর পাল্লার শট মুরিচ রুখে দেন। ম্যাচের শেষ ভাগে মুরিচ আবারো জনসনের শট আটকে দেন। ৭৮ মিনিটে অবশ্য আর শেষ রক্ষা হয়নি। পোরোর শট আটকানোর সাধ্য মুরিচের ছিলনা।

এই পরাজয়ে এফএ কাপ থেকে ছিটকে যাওয়া ভিনসেন্ট কোম্পানির দল এখন প্রিমিয়ার লিগে টিকে থাকার লড়াইয়ে মনোযোগী হতে পারবে। এই মুহূর্তে বার্নলি প্রিমিয়ার লিগ টেবিলের তলানির থেকে দ্বিতীয় স্থানে রয়েছে।

তৃতীয় রাউন্ডে দিনের আরেক ম্যাচে টমি ডোয়েলসের অসাধারন গোলে ১০ জনের উলফস ব্রেন্টফোর্ডের সাথে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে। ম্যাচের মাত্র ৯ মিনিটে উল্ফস মিডফিল্ডার হুয়াও গোমেজ ক্রিস্টিয়ান নোরগার্ডকে বাজেভাবে চ্যালেঞ্জের কারনে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ত্যাগে বাধ্য হন। যে কারনে ম্যাচের প্রায় পুরোটা সময় উল্ফসকে ১০ জন নিয়ে খেলতে হয়েছে। ৪১ মিনিটে নিল মপের ফ্রি-কিক আটকাতে পারেননি উল্ফস গোলরক্ষক হোসে পেড্রো। ৬৪ মিনিটে ডোয়েলে চারবারের এফএ কাপ বিজয়ীদের হয়ে দুর্দান্ত এক গোলে সমতা ফেরান।

এই ড্রয়ের মাধ্যমে ব্রেন্টফোর্ড টানা পাঁচ ম্যাচে পরাজয়ের বৃত্ত থেকে বেরিয়ে এসেছে। অন্যদিকে উল্ফস টানা তিন ম্যাচ পর পয়েন্ট হারালো।

ক্রাভেন কটেজে রথারহ্যাম ইউনাইটেডকে ১-০ গোলে পরাজিত করেছে ফুলহ্যাম। বুধবার লিভারপুলের বিপক্ষে লিগ কাপের সেমিফাইনালে মাঠে নামকে কটেজার্সরা। যে কারনে কাল মার্কো সিলভা আটটি পরিবর্তন করে দল সাজিয়েছিলেন। রথারহ্যামকে ছাড়িয়ে যেতে সিলভার রিজার্ভ বেঞ্চই যথেষ্ঠ ছিল। ২৪ মিনিটে ববি ডি করডেভা-রেইডের গোলে ফুলহ্যামের জয় নিশ্চিত হয়।

একুশে সংবাদ/এস কে 

Link copied!