AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ম্যাচ সেরা হয়ে যা বললেন সাকিব


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১০:৪৩ এএম, ২৩ ডিসেম্বর, ২০২৩
ম্যাচ সেরা হয়ে যা বললেন সাকিব

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হারলেই ধবলধোলাইয়ের লজ্জা পেত বাংলাদেশ। তবে হোয়াইটওয়াশ তো দূরের কথা, উল্টো দাপটে ক্রিকেট খেলে নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে টিম টাইগার্স। এদিন আগুনে বোলিং করে ম্যাচসেরা হয়েছেন টাইগার পেসার তানজিম হাসান সাকিব।

শনিবার নেপিয়ারের ম্যাকলিন পার্কে প্রথমে ব্যাট করতে নেমে ৩১.৪ ওভারে ৯৮ রানে অল আউট হয় নিউজিল্যান্ড। জবাবে ১৫.১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ।

এমন জয়ে নিউজিল্যান্ডে তাদের বিপক্ষে ১৮ ওয়ানডে খেলার পর প্রথম জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। তবে সব মিলিয়ে দ্বিতীয়। এর আগে ২০১৫ বিশ্বকাপে দেশটিতে স্কটল্যান্ডের বিপক্ষে জিতেছিল টাইগাররা।

কিউইদের বিপক্ষে ইতিহাস গড়া ম্যাচে বল হাতে দাপট দেখিয়েছেন টাইগার পেসাররা। শরিফুল ইসলাম, তানজিম হাসান পাশাপাশি ‘পার্ট টাইমার’ মিডিয়াম পেসার সৌম্য সরকারও বল হাতে সফল হয়েছেন।

ম্যাচটিতে ৭ ওভার হাত ঘুরিয়ে ২২ রান খরচ করে ৩ উইকেট শিকার করেন শরিফুল। আর তানজিম হাসান ৭ ওভারে ১৪ রানে ৩ উইকেট নেন। এমনকি ৬ ওভারে ১৮ রানে দিয়ে ৩ উইকেট নেন সৌম্য। তবে ইকোনমি রেট, মেডেনসংখ্যা ও উইকেট বিচারে ম্যাচসেরার পুরস্কার উঠেছে ২১ বছর বয়সী তানজিম হাসানের হাতে।

জয়ের পর ম্যাচসেরা হয়ে সাকিব বলেন, ‘নিজের পারফরম্যান্সে আমি সত্যিই সন্তুষ্ট। যেভাবে শুরু করেছিলাম সেটা ভালো ছিল। বোলিংটা উপভোগ করেছি।’  

তিনি আরো বলেন, ‘বল ভেতরে ঢুকছিল, সিমে পড়ে মুভ করছিল। লাইন ও লেংথ ধরে রেখে চেষ্টা করেছি উইকেট টু উইকেট বল করার। বাকি কাজ পিচ করেছে এবং সেখান থেকে সাহায্যও পেয়েছি। পেসারদের জন্য এটা দারুণ পিচ। লাইন ও লেংথ ঠিক রাখার চেষ্টা করেছি এবং ভালো লাগছে যে সেটা পেরেছি।’

 একুশে সংবাদ/এস কে 

Link copied!