AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারতের সিরিজ জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:২৫ এএম, ২২ ডিসেম্বর, ২০২৩
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারতের সিরিজ জয়

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ৮ উইকেটে ভারত জয় পায়। দ্বিতীয় ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতা আনে দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবার বোল্যান্ড পার্কে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি তাই হয়ে গিয়েছিল অঘোষিত ফাইনাল। সেই ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭৮ রানে হারিয়ে ২-১ সিরিজ জিতেছে সফরকারী ভারত। 

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে সঞ্জু স্যামসনের শতক আর তিলক বর্মার অর্ধশতকে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৬ রান করে ভারত। জয়ের জন্য ২৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৫.৫ ওভারে ২১৮ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল প্রোটিয়ারা। ৮.১ ওভারে তুলে ফেলেছিল ৫৯ রান। কিন্তু অর্শদ্বীপ সিং রিজা হেনড্রিকস ও অক্ষর প্যাটেল র‌্যাসি ফন ডার ডুসেনের উইকেট নেওয়ার পরও ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের এগিয়ে নিচ্ছিলেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান টনি ডি জর্জি ও অধিনায়ক এইডেন মার্করাম। তৃতীয় উইকেটে ৬৫ রান যোগ করেন তারা।

কিন্তু ২ চার ও ১ ছয়ে ৪১ বলে ৩৬ রান করে ওয়াশিংটন সুন্দরের বলে আউট হয়ে ফেরেন মার্করাম। এরপর আর বড় কোনো জুটি হয়নি। একটা সময় মনে হচ্ছিল ডি জর্জি আরেকটি শতক পেতে চলেছেন। কিন্তু এলবিডব্লুর ফাঁদে ফেলে তাকে থামান অর্শদ্বীপ। আউট হওয়ার আগে ৮৭ বলে ৬টি চার ও ৩টি ছয়ে ৮১ রান করেন ডি জর্জি। ভারতের পক্ষে ৩০ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন অর্শদ্বীপ।

এর আগে ভালো শুরু না পেলেও স্যামসনের ১১৪ বলে ৬ চার ও ৩ ছয়ে করা ১০৮ রানের ইনিংসের সুবাদে ৩০০ রানের কাছাকাছি স্কোর করে ভারত। ভারতের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন তিলক বর্মা  ৫ চার ও ১ ছয়ে ৭৭ বলে ৫২। দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৬৩ রানের বিনিময়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন বেউরান হেনড্রিকস।
 
একুশে সংবাদ/এস কে  

Link copied!