AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অনন্য কীর্তি গড়লেন বেনজেমা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩৮ পিএম, ১৩ ডিসেম্বর, ২০২৩
অনন্য কীর্তি গড়লেন বেনজেমা

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে বিদায় বলে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে পাড়ি দিয়েছেন করিম বেনজেমা। সেখানে প্রো লিগের ক্লাব আল ইত্তিহাদের জার্সিতে মাঠ মাতাচ্ছেন তিনি। তারই ধারাবাহিকতায় এবার ক্লাব বিশ্বকাপে অনন্য কীর্তি গড়েছেন এ ফরাসি তারকা। 

মঙ্গলবার রাতে সৌদির জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে নিউজিল্যান্ডের অকল্যান্ড সিটির মুখোমুখি হয় আল ইত্তিহাদ। যেখানে আসরের প্রথম রাউন্ডে সফরকারীদের ৩-০ গোলে হারিয়েছে সৌদির ক্লাবটি।

ম্যাচের প্রথমার্ধের ৪০তম মিনিটে লক্ষ্যভেদ করেন বেনজেমা। ফলে প্রথম ফুটবলার হিসেবে ক্লাব বিশ্বকাপের চার আসরে গোল করার রেকর্ড গড়েন ৩৫ বছর বয়সী এ তারকা।

এবার নিয়ে ষষ্ঠবার ক্লাব বিশ্বকাপে অংশ নিচ্ছেন অভিজ্ঞ স্ট্রাইকার বেনজেমা। আগের পাঁচটি আসরে তিনি খেলেছিলেন রিয়ালের হয়ে। প্রতিবারই শিরোপা উঁচিয়ে ধরার সৌভাগ্য হয়েছিল তার। ২০১৪, ২০১৬, ২০১৭, ২০১৮ ও ২০২২ সালের ক্লাব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল স্প্যানিশ জায়ান্টরা।
ক্লাব বিশ্বকাপে স্মরণীয় অর্জনের জন্য বেনজেমাকে শুভকামনা জানিয়েছেন ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার প্রধান ইনফান্তিনো। ইন্সটাগ্রামে তিনি লিখেছেন, ‘একজন কিংবদন্তি খেলোয়াড়ের অবিশ্বাস্য একটি অর্জন। এই আসরে তোমার জন্য আমার সর্বোচ্চ শুভকামনা থাকল।’

আগামী শুক্রবার রাতে একই ভেন্যুতে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে নামবে আল ইত্তিহাদ। ঐ ম্যাচে তাদের প্রতিপক্ষ থাকবে মিশরের ক্লাব আল আহলি। দ্বিতীয় রাউন্ডের আগের লড়াইয়ে মেক্সিকোর লিওন মুখোমুখি হবে জাপানের উরাওয়া রেড ডায়মন্ডসের।

একুশে সংবাদ/এস কে 

Link copied!