AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গম্ভীরের সমালোচনা করায় শ্রীশান্তকে আইনি নোটিশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২৬ পিএম, ৮ ডিসেম্বর, ২০২৩
গম্ভীরের সমালোচনা করায় শ্রীশান্তকে আইনি নোটিশ

লেজেন্ডস লিগ ক্রিকেটে (এলএলসি) গৌতম গম্ভীরের সঙ্গে লড়াইয়ের পর বেশ ক্ষুব্ধ প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার শ্রীশান্ত। বৃহস্পতিবার তিনি সোশ্যাল মিডিয়ায় কিছু ভিডিও পোস্টের মাধ্যমে নিজের ক্ষোভ প্রকাশ করেছিলেন। এই সময় তিনি বলেছিলেন যে ম্যাচ চলাকালীন গম্ভীর তাঁকে ‘ফিক্সার’ বলেছিল। তবে এখন এসব ভিডিও পোস্ট করার ফল ভোগ করতে হতে পারে তাদের। আসলে, ইন্ডিয়া টুডে-র খবর অনুযায়ী, এলএলসি কমিশনার এই ফাস্ট বোলারকে আইনি নোটিশ পাঠিয়েছেন।  

শ্রীশান্তকে পাঠানো নোটিশে বলা হয়েছে, টুর্নামেন্ট চলাকালীন খেলোয়াড়দের চুক্তি লঙ্ঘন করেছেন এই ফাস্ট বোলার। নোটিশে এটাও উল্লেখ করা হয়েছে যে শ্রীশান্ত যখন তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করা ভিডিওগুলি সরিয়ে ফেলবেন তখনই তাঁর সঙ্গে কথা বলা হবে। এই বিতর্কে আম্পায়াররাও তাদের রিপোর্ট পাঠিয়েছেন, কিন্তু শ্রীশান্তর ‍‍`ফিক্সার‍‍` বলার দাবি সম্পর্কে কিছুই বলা হয়নি। 

বুধবার ৬ ডিসেম্বর, ইন্ডিয়ান ক্যাপিটালস এবং গুজরাট জায়ান্টসের মধ্যে এলিমিনেটর ম্যাচ চলাকালীন, শ্রীসন্থ এবং তাঁর প্রাক্তন সতীর্থ গম্ভীরের মধ্যে উত্তপ্ত তর্ক হয়েছিল। এরপর বিশ্বকাপজয়ী খেলোয়াড়দের আলাদা করতে আম্পায়ারকে হস্তক্ষেপ করতে হয়েছিল। শ্রীশান্ত তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে লাইভে এসে বলেছিলেন, ‘সে আমাকে ম্যাচের মধ্যে ‘ফিক্সার ফিক্সার’ বলে ডাকতে থাকে। সে বলেছিল তুমি একজন ফিক্সার।’

এস শ্রীশান্ত বলেন, ‘আমি শুধু বললাম, কী বলছ? আমি হাসতে হাসতে থাকি। আম্পায়াররা যখন তাঁকে শান্ত করার চেষ্টা করছিলেন, তিনিও তাদের সঙ্গে একই ভাষায় কথা বলেছিলেন।’ ভারতীয় প্রিমিয়ারে স্পট-ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে শ্রীশান্তকে বিসিসিআই (ভারতীয় ক্রিকেট বোর্ড) শৃঙ্খলা কমিটি মামলা করেছিল। তাঁকে আজীবন নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু সুপ্রিম কোর্ট ২০১৯ সালে এই নিষেধাজ্ঞা কমিয়ে সাত বছর করে। শ্রীশান্ত আরও বলেন, ‘আমি কোনও গালিগালাজ করিনি। সত্য সমর্থন করুন। অনেকের সঙ্গেই সে এই কাজ করে আসছে। আমি জানি না কেন তিনি এটি শুরু করেছিলেন।’

তবে এরপরে আরও একটি ঘটনা সামনে এসেছে। ইন্ডিয়া ক্যাপিটালস দল লিজেন্ডস লিগ ক্রিকেট ২০২৩ থেকে ছিটকে গিয়েছে। কোয়ালিফায়ার টুর ম্যাচে মনিপাল টাইগার্স তাদের ছয় উইকেটে হারিয়ে দিয়েছে। ইন্ডিয়া ক্যাপিটালসের অধিনায়ক গৌতম গম্ভীর টুর্নামেন্টের শেষ ম্যাচে ৫ বলে ১০ রান করে আউট হয়ে যান। তৃতীয় ওভারে অমিতোজ সিংয়ের বলে রানআউট হন তিনি। কভার পয়েন্টে খেলে দ্রুত রান চুরি করার চেষ্টা করেছিলেন গম্ভীর। কিন্তু অমিতোজ সিংয়ের সরাসরি থ্রো নন-স্ট্রাইক এন্ডের উইকেটে লাগে এবং গম্ভীর রানআউট হয়ে যান। এই টুর্নামেন্টে গম্ভীর মোট ১৪৪ রান করেন। ছয় ইনিংসে দুবার ৫০-এর বেশি রান করেছেন। গম্ভীরের রান আউট হয়ে গেলে শ্রীশান্ত সোশ্যাল মিডিয়াতে সেলিব্রেশন করেন।

ফিল্ডারের থ্রোতে গম্ভীর আউট হওয়ার মুহূর্তের একটি স্ক্রিনশট শেয়ার করেছেন শ্রীশান্ত। ফিল্ডারকে তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ট্যাগ করে অভিনন্দন জানিয়েছেন তিনি। এর মানে এই লড়াইটা তাড়াতাড়ি শেষ হবে বলে মনে হচ্ছে না।
 
একুশে সংবাদ/এস কে

Link copied!