AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সপ্তম প্যারিস মাস্টার্স জিতে জকোভিচের রেকর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:১৯ পিএম, ৬ নভেম্বর, ২০২৩
সপ্তম প্যারিস মাস্টার্স জিতে জকোভিচের রেকর্ড

বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ রবিবার সপ্তমবার প্যারিস মাস্টার্স শিরোপা জিতলেন। বুলগেরিয়ান টেনিস তারকা গ্রিগর দিমিত্রোভকে ৬-৪, ৬-৩ সেটে পরাজিত করেন জকো। ৩৬ বছর বয়সী এই সার্বিয়ান টেনিস তারকা প্রথম সেটে ৪-৩ লিডে এগিয়ে যান এবং তিনি ৫১ মিনিটের মধ্য়েই এই ম্যাচ শেষ করে দেন।

এর সঙ্গে তিনি চলে গেলেন এটিপি ফাইনালে। এই জয় অত্যন্ত খুশি সার্বিয়ান তারকা। এক সাক্ষাৎকারে তিনি জানান, পরপর তিনটি ম্যাচ কঠিন লড়াইয়ে জেতার পর স্বাচ্ছন্দ ভাবে জয়ের ধারায় ফিরে তিনি অত্যন্ত খুশি এবং এটি একটি টানটান উত্তেজনা ভরা ম্যাচ ছিল, এমনকী স্কোর লাইনে যা দেখিয়েছে তার চেয়েও বেশি।

জকোভিচ জানান, ‍‍`দেখুন সত্যি বলতে গেলে এই জয়ে আমি অত্যন্ত খুশি। খুব খারাপ যাচ্ছিল আমার কাছে এই সপ্তাহটা। এই সহজ জয় আমার আত্মবিশ্বাস আমাকে ফিরিয়ে দিল। দেখুন কোন খেলোয়াড় যদি পরপর তিনদিন তিনটি ম্যাচ লাগাতার কষ্ট করে জেতে তাঁর আত্মবিশ্বাস এমনিতেই কম থাকে। বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার পরপর তিন দিনই আমি হারার মুখ থেকে জিতে ছিলাম। কোনও ভাবে সেই ম্যাচগুলো আমি জিতি। বুঝে উঠতে পারছিলাম না কোথায় ভুল হচ্ছে এবং কি করব। তবে আজকের নিখুঁত জয় আমাকে আবার ট্র্যাকে নিয়ে আসল।‍‍`

ম্যাচ ও স্কোরলাইন সম্পর্কে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, ‍‍`আমার মনে হয় আজ প্রথম থেকেই আমরা দু‍‍`জনে খুব চাপের খেলা খেলেছি। এমনকী আমি স্পষ্ট বুঝতে পারছিলাম ও একটু একটু করে দমও হারিয়ে ফেলছিল। যদিও এটা ওর ক্ষেত্রে শুধু নয়, আমার সাথেও হচ্ছিল। কিন্তু আমি কোনও ভাবে নেট পার করার মতো এক্সট্রা শট খুঁজে পাই। আমার মনে হয় স্কোরলাইন যা বলছে, সেটা ঠিক না। ম্যাচটা অত্যন্ত ক্লোজ এনকাউন্টার ছিল। তবে যাই হোক এই জয় আশায় আমি খুশি। আরও একটা বড় জয় পেলাম আমি। তবে হ্যাঁ, এই সপ্তাহটা যেরকম যাচ্ছিল আমার জন্য, সেই অনুযায়ী দেখতে গেলে এই জয়টি সহজ জয় এবং আমি গর্বিত এতে।‍‍`

উল্লেখ্য, এদিন প্রথম থেকেই খেলার নিয়ন্ত্রণ থাকে নোভাক জোকোভিচের হাতে। প্রথম থেকেই আগ্রাসী খেলা খেলছিলেন তিনি। জোকোভিচের প্রথম সার্ভ দুর্দান্ত ছিল এবং একটিও ব্রেক পয়েন্টের মুখোমুখি হতে হয়নি তাকে। বিপক্ষকে কার্যত চাপে ফেলে দেন তিনি। স্বাভাবিক ভাবেই এই জয় অনেকটাই স্বস্তি দিল টেনিস তারকাকে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!