AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তানকে কোয়ার্টার ফাইনালে তুলে দিল দক্ষিণ আফ্রিকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:০৪ পিএম, ১ নভেম্বর, ২০২৩
পাকিস্তানকে কোয়ার্টার ফাইনালে তুলে দিল দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপের ৩২তম ম্যাচে নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হলেও এ ম্যাচে সবচেয়ে আগ্রহী দর্শক ছিলেন পাকিস্তানের খেলোয়াড় ও ক্রিকেটপ্রেমীরা! নিউজিল্যান্ড হেরে গেলেই যে বিশ্বকাপের সেমিফাইনালের দৌড়ে কিছুটা নিয়ন্ত্রণ চলে আসত পাকিস্তানের হাতে। শেষ পর্যন্ত পুনেতে পাকিস্তানের সে আশা পূর্ণ হয়েছে, এবং কীভাবে! দক্ষিণ আফ্রিকাকে আগে ব্যাটিংয়ে পাঠিয়ে সেই যে ভুলটা করেছে নিউজিল্যান্ড, সেটাই সম্ভবত তাদের পায়ে কুড়াল হয়ে এসেছে। আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ৪ উইকেটে তুলেছে ৩৫৭ রান, জবাব দিতে নেমে একেবারে ভেঙেচুরে পড়া নিউজিল্যান্ড ব্যাটিং লাইনআপ গুটিয়ে গেছে ১৬৭ রানে।

 

১৯০ রানের বিশাল এই জয়ে দক্ষিণ আফ্রিকার সেমিফাইনাল প্রায় নিশ্চিত। বিশাল এই হারে নিউজিল্যান্ড হঠাৎ পড়ে গেছে শঙ্কায়। আর নিউজিল্যান্ডের যেকোনো ব্যবধানের হারেই আশা খুঁজে পেত পাকিস্তান, সেখানে বিশাল এই হারে রানরেটের হিসাবে তাকিয়েও চোখ চকচক করে ওঠার দশা বাবর আজমদের। দক্ষিণ আফ্রিকা জিতে যে পাকিস্তানকে অলিখিত কোয়ার্টার ফাইনালের সামনে দাঁড় করিয়ে দিয়েছে। নিউজিল্যান্ড ও পাকিস্তান যে নিজেদের পরের ম্যাচে একে অন্যেরই মুখোমুখি!

 

পাকিস্তানের কাজটা এখনো কঠিন, নিউজিল্যান্ডকে বড় ব্যবধানেই হারাতে হবে তাদের। বেঙ্গালুরুতে সে ম্যাচে পাকিস্তান জিতলেই পাকিস্তান ও নিউজিল্যান্ড দুই দলেরই পয়েন্ট হবে ৮ ম্যাচে ৮। এরপর পাকিস্তান শেষ ম্যাচ খেলবে টুর্নামেন্টে ধুঁকতে থাকা ইংল্যান্ডের সঙ্গে,  আর নিউজিল্যান্ডের শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে।

 

আগের ম্যাচে অস্ট্রেলিয়ার ৩৮৮ রানের জবাবেও শেষ পর্যন্ত দারুণ লড়েছে নিউজিল্যান্ড, যদিও হেরে গেছে ৫ রানে। আজ তাই দক্ষিণ আফ্রিকার ৩৫৭ রানের পরও আশা ছিল নিউজিল্যান্ড হয়তো কিছুটা লড়াই করবে। কোথায় কী! এত রান তাড়ায় যা যা করা উচিত, নিউজিল্যান্ড ঠিক তার উল্টোটা করেছে।

 

একুশে সনবাদ/ই.ট.প্র/জাহা

Link copied!