AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে কানাডা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২৫ পিএম, ৮ অক্টোবর, ২০২৩
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে কানাডা

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে কানাডা। গতকাল হ্যামিল্টনে অনুষ্ঠিত রাউন্ড রবিন কোয়ালিফাইং রাউন্ডে বারমুডাকে ৩৯ রানে হারিয়ে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে উত্তর আমেরিকার দেশটি।

 

বিশ্বকাপ বাছাই পর্বে আমেরিকা অঞ্চলের ঐ  ম্যাচে জয়ের সুবাদে  বারমুডার সমান পয়েন্ট সংগ্রহ করেছিল কানাডা। কিন্তু রান রেটে এগিয়ে থেকে বিশ্বকাপে স্থান করে নেয় কানাডা। চার দলের অংশগ্রহনে রাউন্ড রবিন পর্বে অংশ নেয়া বাকী দুটি দল হচ্ছে পানামা ও  কেম্যান দ্বীপপুঞ্জ।

 

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয় দ্বীপপুঞ্জে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ নবম আসরে  দলসংখ্যা বাড়িয়ে ২০টি করা হয়েছে। এর আগে ৫০ ওভারের বিশ্বকাপে অংশগ্রহনের অভিজ্ঞতা রয়েছে কানাডার। ২০১১ সালের পর আর বড় কোন আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি দেশটি।  

 

গতকালের ম্যাচে  প্রথমে ব্যাটিংয়ে নেমে নবনীত ধালিওয়ালের ৪৫ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে কানাডা। ইংনিংসে শেষ ওভার থেকে ২০ রান যোগ করে দলটি।

 

জবাবে বারমুডাকে ১৬.৫ ওভারে ৯৩ রানে অলআউট করে দেয় কানাডা। মাত্র ৩০ রানে শেষ ছয়টি উইকেট হারায় বারমুডা। কানাডার হয়ে ৩টি করে উইকেট নেন বাঁহাতি স্পিনার কালিম সানা ও মিডিয়াম পেসার জেরেমি গর্ডন।

একুশে সংবাদ/স ক 

Link copied!