AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেয়েদের পর ক্রিকেটেও ছেলেদের সোনা জয় ভারতের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৫ পিএম, ৭ অক্টোবর, ২০২৩
মেয়েদের পর ক্রিকেটেও ছেলেদের সোনা জয় ভারতের

মেয়েদের মতো ছেলেদের ক্রিকেটেও সোনার পদক জিতল ভারত। ইতিহাসে নাম লেখাল ভারতীয় মহিলা ও পুরুষ ক্রিকেট দল। মহিলাদের পরে পুরুষদের ক্রিকেটেও সোনা জিতল ভারত। এদিন বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। খেলা শুরু করা যায়নি। তবে শেষ পর্যন্ত র‍্যাঙ্কিং-এর বিচারে সোনা জেতে ভারত। ১০২ তম পদক জয় ভারতের পুরুষ ক্রিকেট দলের।


ছেলেদের ভারতীয় দল সেমিফাইনালে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছিল। কিন্তু ফাইনালে পুরো খেলাই হল না। বৃষ্টির কারণে প্রথমে ২০ মিনিট দেরিতে শুরু হয় ম্যাচ। আফগানিস্তানকে ব্যাট করতে পাঠায় ভারত। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ১৮.২ ওভারে ১১২ রান তোলে আফগানিস্তান। পাঁচ উইকেট হারিয়েছিল তারা। সেখানেই খেলা বন্ধ হয়ে যায় বৃষ্টির কারণে।

 

আফগানিস্তানের হয়ে ৪৯ রান করেন শাহিদুল্লা। তিনি অপরাজিত থেকে যান। অপরাজিত থেকে যান গুলবাদিন নইবও। তিনি ২৭ রানে অপরাজিত থাকেন। ভারতের হয়ে একটি করে উইকেট নেন আরশদীপ সিংহ, শিবম দুবে, শাহবাজ আহমেদ এবং রবি বিষ্ণোই।

Team India
অ-শুভ জল্পনা, দ্রাবিড়ের দাবি ওড়ালেন বোর্ডকর্তা, গিল নাকি খেলার মতো অবস্থাতেই নেইসেই ম্যাচ আর খেলা সম্ভব হয়নি। তাই মেয়েদের পর ছেলেরাও সোনা জিতে নিলেন। বিশ্বকাপ শুরু হয়ে যাওয়ায় এশিয়ান গেমসে ভারত, আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ এবং শ্রীলঙ্কা নিজেদের পুরো শক্তির দল পাঠাতে পারেনি। ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন রুতুরাজ গায়কোয়াড়। ছিলেন আইপিএলে ভাল খেলা ক্রিকেটারেরা। সেই দলই ভারতকে সোনা এনে দিল।

 

এশিয়ান গেমসে ভারতের মহিলা ক্রিকেট দল সোনা জিতেছিল। শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়েছিলেন তিতাস। বাংলার মেয়ে সোনা এনে দিয়েছিলেন। ছেলেদের ফাইনালে বাংলার শাহবাজ় আহমেদ ছিলেন। তিনি ৩.২ ওভার বল করে ২৮ রান দিয়ে একটি উইকেট নেন।

একুশে সংবাদ/স ক 

Link copied!