AB Bank
ঢাকা শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকায় শুরু হচ্ছে ৩৫তম জাতীয় টিম ব্রিজ চ্যাম্পিয়নশীপ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:০৯ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
ঢাকায় শুরু হচ্ছে ৩৫তম জাতীয় টিম ব্রিজ চ্যাম্পিয়নশীপ

আগামী শুক্রবার থেকে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টারে শুরু হচ্ছে চারদিন ব্যাপী ৩৫তম জাতীয় টিম ব্রিজ চ্যাম্পিয়নশীপ।

 

এ উপলক্ষ্যে আজ সকালে অলিম্পিক ভবনের ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার সার্বিক দিক তুলে ধরেন বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সাধারণ সম্পাদক নাইমুল হাসান। এসময় আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি মো: মনিরুজ্জামান তালুকদার, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ইস্পাহানি টি লিমিটেড এর মহা-ব্যবস্থাপক ওমর হান্নানসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা।

 

আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় সারা দেশ থেকে ১৮টি দলের ১০৮জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। প্রতিটি দলে থাকছেন ৪-৬ জন খেলোয়াড়।

 

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চীনের হাংজুতে অনুষ্ঠিতব্য ১৯তম এশিয়ান গেমসে বাংলাদেশ ব্রিজ দল অংশ নিচ্ছে। এই গেমসে অংশগ্রহণকারী চার খেলোয়াড় মোহাম্মদ আসিফুর রহমান চৌধুরী, শাহ জিয়াউল হক, মোহাম্মদ মনিরুল ইসলাম এবং এইচএম কামরুজ্জামান জাতীয় চ্যাম্পিয়নশীপে অংশ নিচ্ছেন। এর মাধ্যমে এশিয়ান গেমসের প্রস্তুতির মানটাও যাচাই হবে বলে ফেডারেশনের আশা।

 

ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘চীনে সেমিফাইনালে খেলার লক্ষ্যস্থির করেছে বাংলাদেশ। ভারত, চীনসহ এশিয়ার শীর্ষ ৯ দেশ নিয়মিত বিশ্বচ্যাম্পিয়নশীপে অংশ নিয়ে থাকে। বাংলাদেশ ২০১৭ সালে ফ্রান্সে ও ২০১৯ সালে চীনে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশীপে দুইবার অংশ নিয়েছিল। ২০১৯ সালে জর্ডানে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়া ও মধ্যপ্রাচ্যের দেশসমূহের সমন্বয়ে গঠিত জোনাল চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। সবশেষ এ বছর মে মাসে পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত জোনাল চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ সেমিফাইনাল খেলেছে।

 

সীমিত সুযোগের মধ্যেও আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের এই সাফল্য নিয়ে ব্রিজ ফেডারেশন বেশ আশাবাদী। প্রতি বৃহস্পতিবার অনলাইনে ও শুক্রবার দিনব্যপী ঘরোয়া পরিসরে প্রতিযোগিতার আয়োজন করে থাকে ফেডারেশন। ভবিষ্যতে এই খেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সম্পৃক্ত করতে চায় ফেডারেশন। সে লক্ষ্যে অচিরেই এই বিশ্ববিদ্যালয়গুলোতে প্রচার ও অনুশীলন কার্যক্রম পরিচালন করা হবে বলে জানিয়েছেন নাইমুল হাসান।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!