AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মঈন-পোপকে নিয়েই তৃতীয় টেস্টের দল ঘোষনা ইংল্যান্ডের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪৮ পিএম, ৩ জুলাই, ২০২৩
মঈন-পোপকে নিয়েই তৃতীয় টেস্টের দল ঘোষনা ইংল্যান্ডের

স্পিন অলরাউন্ডার মঈন আলি ও ব্যাটার ওলি পোপকে রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজের তৃতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েছেন স্পিনার রেহান আহমেদ ও পেসার ম্যাথু পটস।

 

বার্মিংহামে সিরিজের প্রথম টেস্টে আঙুলের ইনজুরিতে পড়ায়  লর্ডসে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি মঈন। দলের স্পিন বোলিং কোচ জিতান প্যাটেল সম্প্রতি  জানিয়েছেন, মঈন সুস্থ হয়ে উঠছেন। এজন্য লিডসের তৃতীয় টেস্টের দলে রাখা হয়েছে মঈনকে, বাদ পড়েছেন রেহান। মঈনের ইনজুরির কারনে দ্বিতীয় টেস্টের দলে নেয়া হয়েছিলো রেহানকে।

 

অবসর ভেঙ্গে বার্মিংহামে সিরিজের প্রথম টেস্ট দিয়ে ২১ মাস পর বড় সংস্করনে খেলতে নামেন মঈন। ব্যাট হাতে ৩৭ রান ও বল হাতে ৪৭ ওভারে ২০৪ রানে ৩ উইকেট নেন তিনি।

 

এ দিকে দ্বিতীয় টেস্টে  ফিল্ডিংকালে কাঁধের ইনজুরিতে পড়েন পোপ। যে কারেণ  অস্ট্রেলিয়ার প্রথম  ইনিংসে মাঠের বাইরে ছিলেন তিনি। বিকল্প ফিল্ডার নেয়ার অনুমতি না দেয়ায় দ্বিতীয় ইনিংসে সমস্যায় পড়তে হয় ইংল্যান্ড। ম্যাচ শেষে পোপের কাঁধে স্ক্যান করা হয়েছে। তৃতীয় টেস্টের আগে স্ক্যান রিপোর্ট পাবার পর পোপের ইনজুরি সর্ম্পকে পরিস্কার ধারনা পাওয়া যাবে। আগামীকাল লিডসের উদ্দেশ্যে রওনা দিবে ইংল্যান্ড।

 

ইংল্যান্ড দলে একমাত্র অতিরিক্ত ব্যাটার হিসেবে আছেন ড্যান লরেন্স। লিডসে পোপ খেলার জন্য ফিট না হলে একাদশে সুযোগ পেতে পারেন লরেন্স। এবারও দলে সুযোগ হয়নি সারের উইকেটরক্ষক বেন ফোকসের।

 

রেহানের সাথে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েছেন গত বছর ছয় টেস্ট খেলা ডারহাম পেসার পটস। কারন বিকল্প পেসার হিসেবে দলে আছেন ক্রিস ওকস এবং মার্ক উড। এদের ছাড়াই লর্ডসে চার পেসার নিয়ে খেলেছে ইংল্যান্ড।

 

লর্ডস টেস্টে উডকে একাদশে রাখার পরিকল্পনা ছিলো ইংল্যান্ডের। কিন্তু ফিট না থাকায় সুযোগ পাননি তিনি। এতে একাদশে সুযোগ পান জশ টাং।

 

প্রথম টেস্ট ২ উইকেটে ও দ্বিতীয়টি ৪৩ রানে হেরে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে অধিনায়ক বেন স্টোকসের ১৫৫ রানের দুর্দান্ত ইনিংসের পরও হার এড়াতে পারেনি ইংলিশরা।

 

আগামী বৃহস্পতিবার লিডসে শুরু হওয়া তৃতীয় টেস্ট দিয়েই সিরিজে ঘুড়ে দাঁড়াতে মরিয়া ইংল্যান্ড। অ্যাশেজের আগে নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে দু’টি সিরিজ জয়ের স্মৃতি মনে করিয়ে দিয়ে স্টোকস বলেন, ‘গত বছর আমরা পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছি। আমরা দু’বার টানা তিনটি করে ম্যাচ জিতেছি। এখন ৩-২ ব্যবধানে সিরিজ জয়ের কথাই ভাবছি।’

 

অ্যাশেজের তৃতীয় টেস্টের জন্য ইংল্যান্ড দল : বেন স্টোকস (অধিনায়ক), মঈন আলী, জেমস এন্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, ওলি পোপ, ওলি রবিনসন, জো রুট, জশ টাং, ক্রিস ওকস ও মার্ক উড।

 

একুশে সংবাদ/স ক

Link copied!