AB Bank
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চূড়ান্ত হল এশিয়া কাপের ভেন্যু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২৯ পিএম, ১১ জুন, ২০২৩
চূড়ান্ত হল এশিয়া কাপের ভেন্যু

নানা নাটকীয়তার পর এশিয়া কাপের ১৬তম আসর পাকিস্তানের দেয়া হাইব্রিড মডেলেই অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর সেই প্রস্তাব অনুমোদন দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠির প্রস্তাবিত হাইব্রিড মডেলটি ছিল টুর্নামেন্টের চারটি ম্যাচ হবে পাকিস্তানে। ভারতের ম্যাচসহ বাকিগুলো হবে নিরপেক্ষ ভেন্যুতে (আরব আমিরাত বা শ্রীলঙ্কা)।

 

তবে এশিয়ার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি এবার তাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছে। তবে আমিরাতে নয়, পাকিস্তানের সঙ্গে সহযোগী আয়োজক হিসেবে থাকছে শ্রীলঙ্কা। পাকিস্তানের বাইরে এশিয়া কাপের বেশিরভাগ ম্যাচই লঙ্কানদের মাটিতে অনুষ্ঠিত হবে। ভারতীয় বার্তাসংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) এই তথ্য জানিয়েছে।

 

শনিবার (১০ জুন) এক প্রতিবেদনে পিটিআই বলছে, পাকিস্তানের দেয়া প্রস্তাব অনুসারে এশিয়া কাপে গ্রুপ পর্বের প্রথম চারটি ম্যাচ তাদের মাটিতে অনুষ্ঠিত হবে। ভারত এবং টুর্নামেন্টের ফাইনালসহ বাকি ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে।

 

পাকিস্তানে হওয়া গ্রুপ পর্বের এক ম্যাচে পাকিস্তান ও নেপাল মুখোমুখি হবে। এছাড়া শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তানেরও একটি করে ম্যাচ হবে পাকিস্তানে।

 

মঙ্গলবার (১৩ জুন) এই বিষয়ে এসিসি আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার কথা রয়েছে। পাকিস্তানের এই প্রস্তাব গ্রহণের মাধ্যমে ভারতের মাটিতে হতে যাওয়া অক্টোবর-নভেম্বরের ওয়ানডে বিশ্বকাপে তাদের অংশগ্রহণে সম্ভাবনা তৈরি হয়েছে। 

 

নিরাপত্তা ইস্যু দেখিয়ে পাকিস্তান গিয়ে এশিয়া কাপ খেলতে রাজি নয় ভারত। তাই তাদের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে আয়োজনের প্রস্তাব দিয়ে আসছিল পিসিবি। তবে তাতেও বাংলাদেশ-ভারতসহ অন্য দেশগুলোর সমর্থন না থাকায় সেই প্রস্তাব ভেস্তে যায়।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!