AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রুণাল পান্ডিয়ার বিশ্বরেকর্ডে ভাগ বসালেন আথানাজে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪৪ পিএম, ১০ জুন, ২০২৩
ক্রুণাল পান্ডিয়ার বিশ্বরেকর্ডে ভাগ বসালেন আথানাজে

টিম ইন্ডিয়ার হয়ে এখনও পর্যন্ত সংক্ষিপ্ত আন্তর্জাতিক কেরিয়ারে একটিই মাত্র বলার মতো রেকর্ড রয়েছে ক্রুণাল পান্ডিয়ার। তাতেও ভাগ বসালেন ২৪ বছরের এক ক্যারিবিয়ান তরুণ। ওয়েস্ট ইন্ডিজের বাঁ-হাতি ওপেনার আলিক আথানাজে ছুঁয়ে ফেলেন ওয়ান ডে অভিষেকে ক্রুণাল পান্ডিয়ার দ্রুততম হাফ-সেঞ্চুরির বিশ্বরেকর্ড।

 

২০২১ সালে পুণেতে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে ওয়ান ডে অভিষেক হয় ক্রুণাল পান্ডিয়ার। সেই ম্যাচে তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ২৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ক্রুণাল একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি করার রেকর্ড ছিনিয়ে নেন ইংল্য়ান্ডের জন মরিসের কাছ থেকে। মরিস ১৯৯১ সালে নিউজিল্যান্ডর বিরুদ্ধে ওয়ান ডে অভিষেকে ৩৫ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন। ক্রুণাল শেষমেশ সেই ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন।

 

যদিও সেই বছরেই পরে ইশান কিষাণ নিজের ওয়ান ডে অভিষেকে ৩২ বলে অর্ধশতরান করে মরিসকে টপকান। এবার শুক্রবার শারজায় সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ান ডে অভিষেকে ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৬ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন আথানাজে এবং ক্রুণাল পান্ডিয়ার সঙ্গে যুগ্মভাবে বিশ্বরেকর্ডের অধিকারী হন।

 

ওয়ান ডে অভিষেকে দ্রুততম হাফ-সেঞ্চুরিকারী ৫ ব্যাটসম্যান:-
১. ক্রুণাল পান্ডিয়া (ভারত)- ২৬ বলে
২. আলিক আথানাজে (ওয়েস্ট ইন্ডিজ)- ২৬ বলে
৩. ইশান কিষাণ (ভারত)- ৩২ বলে
৪. জন মরিস (ইংল্যান্ড)- ৩৫ বলে
৫. লিউক রাইট (ইংল্যান্ড)- ৩৮ বলে

আথানাজে শেষমেশ ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৬৫ রান করে আউট হন। ওয়েস্ট ইন্ডিজ সংযুক্ত আরব আমিরশাহিকে সিরিজের তৃতীয় ম্যাচে ৪ উইকেটে পরাজিত করে। সেই সুবাদে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নেয় ক্যারিবিয়ান দল।

 

শুরুতে ব্যাট করতে নেমে আমিরশাহি ৩৬.১ ওভারে ১৮৪ রানে অল-আউট হয়ে যায়। ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৫ বলে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলেন ভৃত্য অরবিন্দ। ক্যাপ্টেন মহম্মদ ওয়াসিম করেন ৪২ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৪ রানে ৪ উইকেট দখল করেন কেভিন সিনক্লেয়ার।

 

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৩৫.১ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৮৫ রান সংগ্রহ করে নেয়। ৮৯ বল বাকি থাকতে ম্যাচ জেতে তারা। ম্যাচের সেরা হন সিনক্লেয়ার।
 

একুশে সংবাদ.কম/সম 

Link copied!