AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলে কমলা টুপির দৌড়ে কে এগিয়ে?


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৩৫ পিএম, ২ মে, ২০২৩
আইপিএলে কমলা টুপির দৌড়ে কে এগিয়ে?

আইপিএল ২০২৩-এর কমলা টুপি এবং বেগুনি টুপির প্রতিযোগিতা দিন দিন আকর্ষণীয় হয়ে উঠছে। কখনও এক শীর্ষে যাচ্ছে তো কখনও অন্য খেলোয়াড় শীর্ষস্থান দখল করছে। যদিও বর্তমানে ফ্যাফ ডু প্লেসির দখলে রয়েছে অরেঞ্জ ক্যাপ।


এই রেসে দীর্ঘদিন ধরে শীর্ষে ছিলেন ফ্যাফ। কিন্তু শেষ ম্যাচে যশস্বী জসওয়াল সেঞ্চুরি করে তার কাছ থেকে অরেঞ্জ ক্যাপ ছিনিয়ে নিয়ে ছিল। তবে ফ্যাফ তা যশস্বীর মাথায় বেশিক্ষণ থাকতে দেননি। অন্যদিকে, পার্পল ক্যাপের কথা বলতে গেলে, এটি ভারতীয় ফাস্ট বোলারের দখলেই রয়েছে, যিনি আবার একজন আনক্যাপড ক্রিকেটার।


আইপিএল ২০২৩-এ এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে রয়েছেন ফ্যাফ ডু প্লেসি, যিনি টুর্নামেন্টে ৪৫০-এর বেশি রান করা একমাত্র ব্যাটসম্যান। অরেঞ্জ ক্যাপধারী ফ্যাফ ডুপ্লেসি এখনও পর্যন্ত ৯ ম্যাচে ৪৬৬ রান করেছেন এবং আরসিবির ব্যাটিং ও দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। দুই নম্বরে আছেন যশস্বী জসওয়াল, তাঁর রান সংখ্যা ৪২৮। চেন্নাই ওপেনার ডেভন কনওয়েও করেছেন ৪১৪ রান। একইসঙ্গে এখন চার নম্বরে উঠে এসেছেন বিরাট কোহলি। তিনি ৩৬৪ রান করেছেন। রুতুরাজ গায়কোয়াড়ের নামও শীর্ষ পাঁচেতে রয়েছে, যিনি এখনও পর্যন্ত সিএসকে-এর হয়ে ৯ ম্যাচে ৩৫৪ রান করেছেন।


দেখে নিন আইপিএল এর কমলা টুপির দৌড়ে থাকা খেলোয়াড়দের তালিকা

৪৬৬ রান - ফ্যাফ ডু প্লেসি

৪২৮ রান - যশস্বী জসওয়াল

৪১৪ রান - ডেভন কনওয়ে

৩৬৪ রান - বিরাট কোহলি

৩৫৪ রান - রুতুরাজ গায়কোয়াড়

একুশে সংবাদ.কম/সম  

Link copied!