AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলের অরেঞ্জ ক্যাপের দৌড়ে পরিবর্বতন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩২ পিএম, ১ মে, ২০২৩
আইপিএলের অরেঞ্জ ক্যাপের দৌড়ে পরিবর্বতন

আইপিএল ২০২৩ অর্থাৎ ১৬তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বর্তমানে অরেঞ্জ ক্যাপ এবং পার্পল ক্যাপের দৌড়ে বেশকিছু পরিবর্বতন দেখা গিয়েছে। রবিবারের ম্যাচের পরে এই ছবিটা বদলাতে শুরু করেছে। ৩০ এপ্রিল একটি ডাবল হেডার দেখেছিল ক্রিকেট বিশ্ব। 

 

যেখানে পার্পল  ক্যাপের দাবিদার এদিনের প্রথম ম্যাচের পরেই পরিবর্তিত হয়েছিল। অন্যদিকে অরেঞ্জ ক্যাপধারী দ্বিতীয় ম্যাচের পরে পরিবর্তন হয়েছিল এবং একজন তরুণ ভারতীয় ব্যাটসম্যান কমলা টুপিটি নিজের দখলে করেছিলেন। বিশেষ বিষয় হল আইপিএল ২০২৩-এ সর্বোচ্চ রান সংগ্রাহক এবং সর্বোচ্চ উইকেট শিকারি এখন ভারতীয় খেলোয়াড়। বিশেষ বিষয় হল অরেঞ্জ ক্যাপ এবং পার্পল ক্যাপের প্রতিযোগীতার শীর্ষে রয়েছে আনক্যাপড দুই ভারতীয় ক্রিকেটার।  


আইপিএল ২০২৩ এর অরেঞ্জ ক্যাপ সম্পর্কে কথা বলতে গেলে, এটি এখন রাজস্থান রয়্যালস ওপেনার যশস্বী জসওয়ালের মাথায় শোভা পেয়েছে। তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১২৪ রানের ইনিংস খেলেন এবং এই মৌসুমে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে চলে গিয়েছেন। ৯ ইনিংস খেলে তিনি ৪২৮ রান করেছেন। দুই নম্বরে আছেন আরসিবি ওপেনার ফ্যাফ ডু প্লেসি। তিনি এখন পর্যন্ত ৪২২ রান করেছেন এবং সিএসকে ওপেনার ডেভন কনওয়ে ৪১৪ রান করে তালিকার তিন নম্বরে রয়েছেন। তবে এরা ছাড়া আর কোনও ব্যাটসম্যান আইপিএলের ১৬তম আসরে এখনও পর্যন্ত চারশো রানের বেশি করতে পারেননি। চার নম্বরে রয়েছেন রুতুরাজ গায়কওয়াড় যিনি ৩৫৪ রান এবং পাঁচ নম্বরে রয়েছেন শুভমন গিল এবং বিরাট কোহলি। তারা দুজনেই ৩৩৩ রান করে তালিকায় নিজেদের জায়গা পাকা করেছেন।

 

দেখে নিন কমলা টুপির লড়াই-এর অবস্থান

৪২৮ রান - যশস্বী জসওয়াল

৪২২ রান - ফ্যাফ ডু প্লেসি

৪১৪ রান - ডেভন কনওয়ে

৩৫৪ রান - রুতুরাজ গায়কওয়াড়

৩৩৩ রান- শুভমন গিল ও বিরাট কোহলি

একুশে সংবাদ.কম/সম

Link copied!