AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধোনির এক চালে বাজিমাত!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:২৯ পিএম, ৪ এপ্রিল, ২০২৩
ধোনির এক চালে বাজিমাত!

একেই বোধহয় বলে মহেন্দ্র সিংহ ধোনির মগজাস্ত্র। ২১৭ রান করার পরেও মনে হচ্ছিল ম্যাচ হাতের বাইরে বেরিয়ে যাবে। কিন্তু সেটা হতে দিলেন না মাহি। তাঁর এক চালে ম্যাচে ফিরল চেন্নাই। পেসাররা যখন মার খাচ্ছিলেন, তখন তিন স্পিনারকে লেলিয়ে দিলেন ধোনি। তাঁর এই এক সিদ্ধান্ত খেলার ছবিটা বদলে দিল। লখনউয়ের একের পর এক উইকেট পড়ে যাওয়ায় ম্যাচ জিততে পারলেন না লোকেশ রাহুলরা। শেষ পর্যন্ত ১২ রানে ম্যাচ জিতল চেন্নাই।

 

১৪২৭ দিন পরে ঘরের মাঠে খেলতে নেমে বদলে গেল চেন্নাই সুপার কিংসের খেলা। প্রথম বল থেকে ব্যাট হাতে দাপট দেখালেন হলুদ জার্সিধারীরা। পর পর দু’ম্যাচে অর্ধশতরান করলেন রুতুরাজ গায়কোয়াড়। অন্য ওপেনার ডেভন কনওয়েও রান করলেন। চার-ছক্কার ফুলঝুরি দেখা গেল চিপকে। টসে হেরে ব্যাট করতে নামলেও প্রথম বল থেকে আক্রমণাত্মক ছিলেন চেন্নাইয়ের দুই ওপেনার। বেশি আক্রমণাত্মক দেখাচ্ছিল রুতুরাজকে। গত ম্যাচে যেখানে শেষ করেছিলেন এই ম্যাচে সেখান থেকেই শুরু করলেন। অবলীলায় বড় শট মারলেন তিনি। শুরুতে কিছুটা সামলে খেললেও যত সময় এগোল তত ভয়ঙ্কর দেখাল কনওয়েকেও।

 

মাত্র ২৮ বলে অর্ধশতরান করেন রুতুরাজ। আগের ম্যাচে লখনউয়ের সেরা অস্ত্র মার্ক উডকে দাঁড়াতে দিলেন না তিনি। মাত্র ৮ ওভারে ১০০ রান পার হয়ে যায় চেন্নাইয়ের। কী করবেন ভেবে পাচ্ছিলেন না লখনউয়ের অধিনায়ক রাহুল। শেষ তাস হিসাবে রবি বিষ্ণোইকে বলে আনেন তিনি। বিষ্ণোই দলকে খেলায় ফেরালেন। ৫৭ রানের মাথায় রুতুরাজকে আউট করলেন তিনি। প্রথম উইকেটে মাত্র ৯ ওভারে ১১০ রান করেন দুই ওপেনার।

 

কনওয়ে ৪৭ রান করে উডের বলে আউট হলেন। শিবম দুবে, মইন আলিরা শুরু ভাল করেছিলেন। কিন্তু তাঁরা খুব বড় রান করতে পারলেন না। শিবম ২৭ ও মইন ১৯ রান করে আউট হন। উইকেট পড়লেও রানের গতি কমেনি। যে ব্যাটারই নামছিলেন, শুরু থেকে মারমুখী মেজাজে ছিলেন। ধোনির সঙ্গে পেয়েছিলেন চিপকের দর্শকদের। গোটা ইনিংস জুড়ে সমর্থন করে গেলেন তাঁরা।

 

শেষ ওভারে ব্যাট করতে নামেন ধোনি। পর পর দু’বলে দু’টি ছক্কা মারেন তিনি। তৃতীয় বলে আবার ছক্কা মারতে গিয়ে আউট হন চেন্নাই অধিনায়ক। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ২১৭ রানে শেষ হয় চেন্নাইয়ের ইনিংস। 

 
একুশে সংবাদ.কম/সম

Link copied!