AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালিঙ্গাকে ছাড়িয়ে স্টার্কের রেকর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪০ পিএম, ২০ মার্চ, ২০২৩
মালিঙ্গাকে ছাড়িয়ে স্টার্কের রেকর্ড

ভারতের মাটিতে চলমান সফরের শুরুতে টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল অস্ট্রেলিয়া। এরপর মুম্বাইয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে পরাজয় বরণ করেছিল অজিরা। তবে দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকদের রীতিমতো উড়িয়ে দিয়েছে ক্যাঙ্গারুর দল।


রোববার (১৯ মার্চ) বিশাখাপত্তমে ভারতকে তাদের মাটিতে চতুর্থ সর্বনিম্ন স্কোর ১১৭ রানে অলআউট করে অস্ট্রেলিয়া। এরপর ২৩৪ বল হাতে রেখে ১০ উইকেটের দাপুটে জয়ে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে দলটি। এ ম্যাচে ভারতকে একাই গুঁড়িয়ে দেন পেসার মিচেল স্টার্ক।

 

এদিন টস জিতে বোলিংয়ে এসে ম্যাচের শুরুতেই স্টার্কের প্রথম স্পেলে ব্যাকফুটে চলে যায় ভারত। ইনিংসের তৃতীয় বলে ভারতের তরুণ ওপেনার শুভমান গিলকে পয়েন্টে ক্যাচ দিতে বাধ্য করেন স্টার্ক।

 

এরপর নিজের তৃতীয় ওভারে পরপর দুই বলে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে ব্যাকওয়ার্ড পয়েন্টে ও সূর্যকুমার যাদবকে এলবিডব্লিউতে ফিরিয়ে গোল্ডেন ডাকের স্বাদ দেন স্টার্ক। নিজের প্রথম স্পেলে সুইং ডেলিভারিতে স্টার্ক তার শেষ উইকেট পান লোকেশ রাহুলের।

 

নিজের শেষ স্পেলে সিরাজকে বোল্ড করার মাধ্যমে ১০৯ ম্যাচের ক্যারিয়ারে নবমবারের মতো ওয়ানডেতে ইনিংসে ৫টি করে উইকেট পূর্ণ করেন স্টার্ক। এর মাধ্যমে বাঁহাতি এই পেসার ছাড়িয়ে গেছেন শ্রীলংকান পেসার লাসিথ মালিঙ্গার ৮বার ইনিংসে ৫ উইকেট শিকারের রেকর্ড।

 

একই সঙ্গে স্বদেশি সাবেক পেসার ব্রেট লির রেকর্ড স্পর্শ করেছেন স্টার্ক। ২০০০ থেকে ২০১২ সাল পর্যন্ত ২২১ ম্যাচে ৯বার ইনিংসে ৫ উইকেট শিকার করেছিলেন লি। এই রেকর্ডে তিনি স্পর্শ করেছেন পাকিস্তানের সাবেক লেগ স্পিনার শহিদ আফ্রিদিকেও। ৩৯৮ ম্যাচের ৩৭২ ইনিংসে এই রেকর্ড গড়েছিলেন কিংবদন্তি এই অলরাউন্ডার।

 

ইনিংসে ৫ উইকেটে স্টার্কের ওপরে রয়েছেন রিভার্স সুইংয়ের রাজা পাকিস্তানি সাবেক পেসার ওয়াকার ইউনুস (১৩বার) এবং শ্রীলংকান স্পিন জাদুকর মুত্তিয়া মুরালিধরন (১০বার)। ৩৩ বছর বয়সী এ অজি তারকার সামনে রয়েছে সবাইকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ।

 

একুশে সংবাদ/সম

Link copied!