AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয়ের ধারা অব্যাহত রেখেছে আর্সেনাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৭ পিএম, ২০ মার্চ, ২০২৩
জয়ের ধারা অব্যাহত রেখেছে আর্সেনাল

আর্সেনাল শেষ বার ইপিএল জিতেছিল ১৯ বছর আগে! সেটা গানার্সে স্বর্ণযুগ। ৩৮ ম্যাচে ৯০ পয়েন্ট পেয়ে অপরাজিত থেকে অসাধ্য সাধন করেছিলেন ফরাসি ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার। এখন দেখার, আর্সেনালের খেতাব জয়ের দীর্ঘ অপেক্ষা চলতি মৌসুম শেষ হয় কিনা। যে সম্ভাবনা রীতিমতো উজ্জ্বল। লিগে আক্ষরিক অর্থে অপ্রতিরোধ্য গতিতে এগোচ্ছে তারা। রবিবার যেমন বুকায়ো সাকারা ৪-১ হারালেন ক্রিস্টাল প্যালেসকে। 

 

এই মুহূর্তে ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট শীর্ষে থাকা আর্সেনালের। ২২ বার জিতে। খেতাবি দৌড়ে গত বারের চ্যাম্পিয়ন পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি অনেকটা পিছিয়ে পড়ছে। তাদের পয়েন্ট ৬১। অবশ্য একটা ম্যাচ কম খেলেছে এতিহাদের ক্লাব। তা হলেও অপ্রতিরোধ্য আর্সেনালকে তাদের পক্ষে ধরা ক্রমশ কঠিন হচ্ছে।

 

ঘটনাচক্রে আর্সেনালের এখনকার ম্যানেজার দীর্ঘ দিন ম্যাঞ্চেস্টার সিটিতে পেপের সহকারী ছিলেন। তাই অনেকেই মনে করছেন, এ বারের লড়াই গুরু-শিষ্যেরও। রবিবার আর্তেতার দলের ম্যাচে নিয়ন্ত্রণ ছিল ৬৩ শতাংশ। তাঁর ফুটবলারেরা বিপক্ষ গোলে শট মেরেছেন ১৮ বার। চারটি থেকে গোল হয়েছে। জোড়া গোল করেছেন সাকা। যিনি মাত্র ২১ বছর বয়সে ইংল্যান্ড জাতীয় দলের তারকা হয়ে উঠছেন। ক্রিস্টালের বিরুদ্ধেও তাঁর খেলায় সৃষ্টিশীলতা ছিল চোখে পড়ার মতো। গোল করেন ৪৩ ও ৭৪ মিনিটে। প্রথম গোল গ্যাব্রিয়েল মার্তিনেল্লির। ৫৫ মিনিটে তৃতীয় গোল গ্রানাইট শাকার।

 

এ দিকে, এফএ কাপে ফুলহ্যাম এফসিকে ৩-১ হারিয়ে শেষ চারে পৌঁছে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৫০ মিনিটে গোল করে ফুলহ্যামকে এগিয়ে দেন মিত্রোভিচ। কিন্তু ৭২ মিনিটে জেডন স্যাঞ্চোর গোলমুখী শট হাত দিয়ে আটকে লাল কার্ড দেখেন উইলিয়ান। লাল কার্ড দেখেন মিত্রোভিচও। পেনাল্টি থেকে ১-১ করেন ব্রুনো ফের্নান্দেস। ৭৭ মিনিটে লিউক শ-এর পাস থেকে ২-১ করেন মার্সেল সাবিটজার। ৭৬ মিনিটে ৩-১ করেন ব্রুনো। অন্য দিকে বার্নলিকে ৬-০ হারায় ম্যাঞ্চেস্টার সিটি। হ্যাটট্রিক করেন আর্লি‌ং হালান্ড। জোড়া গোল ইউলিয়ান আলভারেজের। একটি গোল কোল পামারের।

 

একুশে সংবাদ/সম

Link copied!