AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৭৫১ দিন পর মেসি-এমবাপ্পেদের হার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:১৮ পিএম, ২০ মার্চ, ২০২৩
৭৫১ দিন পর মেসি-এমবাপ্পেদের হার

ফ্রেঞ্চ লিগে আগের ম্যাচেই পয়েন্ট তালিকার ১৫তম স্থানে থাকা ব্রেস্তের বিপক্ষে পয়েন্ট খোয়ানোর অবস্থা থেকে কোনোমতে জয় নিয়ে ফিরেছিলেন মেসি-এমবাপ্পেরা। কিন্তু এবার আর রক্ষা হল না। রেনের বিপক্ষে ২-০ গোলে হেরেই মাঠ ছাড়তে হলো তাদের। ২০২১ সালের এপ্রিলের পর এই প্রথম নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে হার দেখল পিএসজি। দিনের হিসেবে সময়টা ৭৫১ দিন।

 

ক্লাবের জার্সি গায়ে নজর কাড়তে আবার ব্যর্থ লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। তার জেরে ঘরের মাঠে রেনের কাছে হারতে হল পিএসজিকে। এই মৌসুমে এই নিয়ে চার বার হারতে হল প্যারিসের ক্লাবকে। ঘরের মাঠে এই প্রথম হারতে হল মেসিদের। রেনের কাছেই দু’বার হেরেছেন মেসিরা। এই হারের ফলে লিগ শীর্ষে থাকা পিএসজির সঙ্গে দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্টের পার্থক্য দাঁড়িয়েছে ৭। এখনও ১০টি ম্যাচ বাকি রয়েছে লিগ ওয়ানের। তবে ক্লাবের এই পারফরম্যান্স চিন্তায় ফেলেছে পিএসজি সমর্থকদের।  

 

ঘরের মাঠে আক্রমণাত্মক খেলা উচিত ছিল মেসিদের। কিন্তু সে রকম সুযোগই তৈরি করতে পারেনি তারা। যে কয়েক বার মেসি গোল লক্ষ্য করে শট নিয়েছিলেন প্রত্যেক বার রেনের গোলরক্ষক স্টিভ মান্ডান্ডা তা আটকে দিয়েছেন। এমবাপ্পে অবশ্য এক বার গোলে বল জড়িয়েছিলেন। কিন্তু অফসাইডের জন্য সেই গোল বাতিল করেন রেফারি।

 

বিরতির ঠিক আগে দূরপাল্লার শটে রেনেকে এগিয়ে দেন টোকো একাম্বি। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার ৩ মিনিটের মধ্যে ব্যবধান বাড়ান কলিমুয়েন্দো। নিজের প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে গোল করে জয় নিশ্চিত করেন তিনি। সেখান থেকে আর ফিরতে পারেনি পিএসজি। শেষ পর্যন্ত ০-২ হেরে মাঠ ছাড়তে হয় তাদের।

 

চোটে জর্জরিত পিএসজি শিবির। নেইমার এখনও গোড়ালির চোট সারিয়ে মাঠে ফিরতে পারেননি। চোটের কারণে খেলতে পারেননি আশরাফ হাকিমি, কিমপেম্বে, মারকুইনোস, সের্খিয়ো রামোস, মুকিয়েলের মতো প্রথম একাদশের ফুটবলাররা। রক্ষণভাগের একাধিক খেলোয়াড় না থাকার খেসারত দিতে হয় মেসিদের। এই মরসুমে পিএসজি যে চারটি ম্যাচ হেরেছে সবগুলিই ২০২৩ সালে। কয়েক দিন আগেও দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের থেকে অনেকটা এগিয়ে ছিলেন মেসিরা। কিন্তু সেই ব্যবধান ক্রমশ কমছে। 
 

একুশে সংবাদ/আ/সম 

Link copied!