AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইরাককে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন স্বাগতিক বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:১৩ পিএম, ১৮ মার্চ, ২০২৩
ইরাককে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন স্বাগতিক বাংলাদেশ

বঙ্গবন্ধু কাপ ২০২৩ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের তৃতীয় আসরে এক ম্যাচ হাতে রেখে আগেরদিনই সবার আগে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশ। বাকি ছিল এ-গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে নিজেদের নামটি প্রতিষ্ঠিত করা।

 

আজ শনিবার (১৮ মার্চ) প্রতিপক্ষ ইরাককে ৪৯-৩৩ পয়েন্টে (৩টি লোনাসহ) হারিয়ে সেই কাজটিও করে ফেলেছে স্বাগতিক বাংলাদেশ। দুই গ্রুপ মিলিয়ে এখানেও সবার আগে গ্রুপসেরা হলো লাল-সবুজের প্রতিনিধিরা। ম্যাচের সেরা খেলোয়াড় হন বাংলাদেশের অধিনায়ক তুহিন তরফদার।

 

পল্টনের শহীদ নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশ দলের হয়ে খেলতে পারেননি দুই নির্ভরযোগ্য খেলোয়াড় রাসেল হাসান এবং রোমান হোসেন। কেননা আগের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে গিয়ে তারা মাথায় চোট পেয়েছিলেন। তবে প্রথম চার ম্যাচে না পারলেও চোটমুক্ত হয়ে আজকের ম্যাচে বাংলদেশ দলের হয়ে খেলতে নেমে ভরসা জোগান  তারকা খেলোয়াড় আরদুজ্জামান মুন্সী।



যদিও দলের হয়ে প্রথম রেইড দিতে গিয়ে ধরা পড়েছিলেন (রিভিউ নিয়ে হেরে যান)। পরে অবশ্য দলের প্রয়োজনে বেশকটি মূল্যবান পয়েন্ট এনে দিয়েছেন তিনি।টানা পাঁচ ম্যাচ জিতে বাংলাদেশের সংগ্রহ ১০ পয়েন্ট।

 

আগের চার ম্যাচে বাংলাদেশ হারায় যথাক্রমে পোল্যান্ড, আর্জেন্টিনা, নেপাল এবং ইংল্যান্ডকে।আর আগের তিন ম্যাচে ইরাক হারায় যথাক্রমে আর্জেন্টিনা, নেপাল ও পোল্যান্ডকে।ম্যাচ শুরুর মাত্র ৬ মিনিটের মধ্যেই প্রতিপক্ষ ইরাককে ‌‌অলআউট করে দেয়া বাংলাদেশ। তখন ম্যাচর স্কোরলাইন (১০-১)। এরপর একইভাবে প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে সাজুরামের শিষ্যরা। মুন্সী ও মিজানুরের রেইড থেকে ঝটপট কিছু পয়েন্ট আদায় করে নেয় বাংলাদেশ। ইরাকও চেষ্টা করে কিছু পয়েন্ট অর্জন করে। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে আবারও ইরাককে অলআউট করে বাংলাদেশ। ২৮-১৩ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় উভয় দল।

 

দ্বিতীয়ার্ধে খুব বেশি ভালো খেলতে পারেনি বাংলাদেশ। এই অর্ধে তারা অর্জন করে মাত্র ২১ পয়েন্ট। আর ইরাক বেশ ভালো খেলে ২০ পয়েন্ট আদায় করে নেয়। শেষের দিকে তারা টানা কয়েকটি পয়েন্ট অর্জন করে। তবে তারপরও বাংলাদেশের সঙ্গে ব্যবধান কমিয়ে আনতে পারেনি।

একুশে সংবাদ/সম

Link copied!