AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রেকর্ড গড়েও আক্ষেপ থেকে গেলো হৃদয়ের


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৪৭ পিএম, ১৮ মার্চ, ২০২৩
রেকর্ড গড়েও আক্ষেপ থেকে গেলো হৃদয়ের

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে ছিলেন তিনি। কিন্তু দেশের জার্সিতে মাঠে নামা হয়নি তার। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে অভিষেক হয় তার। আর নিজের প্রথম ওয়ানডে ম্যাচে ফিফটি হাঁকিয়েছেন তৌহিদ হৃদয়।

 

এবার সপ্তাহ তিনেকের ব্যবধানে পেয়েছেন ওয়ানডে ক্যাপ। আর তিনি অভিষেকটা রাঙালেন বড় হাফ সেঞ্চুরি হাঁকিয়ে। যদিও সাজঘরে ফিরেছেন সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে।

 

৫৫ বল খেলে নিজের প্রথম ম্যাচেই অর্ধ শতক তুলে নিয়েছিলেন এই তরুণ ব্যাটার। এরপর ৮৫ বলে ৯২ রান করে নার্ভাস নাইন্টিতে কাটা পড়েছেন। গ্রাহাম হিউমের করা ৪৬তম ওভাররের পঞ্চম বলটি গুড লেন্থে পড়ে লেগ স্ট্যাম্প বরাবর আসছিল, সেখানে ঘুরে দাঁড়িয়ে মিডউইকেটের ওপর দিয়ে লফটেট শট খেলতে চেয়েছিলেন হৃদয়। কিন্তু ব্যাটে-বলে কোনো রকম সংযোগই হয়নি, তাতে বল সরাসরি তার উইকেটে আঘাত হানে।

 

বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেকে এটাই সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে বাংলাদেশের হয়ে অভিষেকে সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল নাসির হোসেনের দখলে। জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ রানের ইনিংস খেলেছিলেন এই অলরাউন্ডার। এবার তাকে সরিয়ে শীর্ষে উঠে গেলেন হৃদয়।

 

বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে জার্সিতে ১৪০তম ক্রিকেটার হৃদয়। এই সংস্করণের ক্রিকেটে সর্বশেষ গত বছরের আগস্টে অভিষেক হয়েছিল ইবাদত হোসেনের। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে নামার আগে তাকে অভিষেক ক্যাপ পরিয়ে দিয়েছেন মুশফিকুর রহিম।

 

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের হয়ে ২০২০ বিশ্বকাপ জয়ী দলের একাদশে ছিলেন হৃদয়। মূলত যুবাদের সেই বিশ্ব আসরে পারফর্ম করেই লাইম লাইটে আসেন তিনি। এরপরই বিসিবির এইচপি দলের হয়েও খেলার সুযোগ পান তিনি।


একুশে সংবাদ/ঢা প/সম  

Link copied!