AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোচ বরখাস্ত করলো ক্রিস্টাল প্যালেস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৫ পিএম, ১৮ মার্চ, ২০২৩
কোচ বরখাস্ত করলো ক্রিস্টাল প্যালেস

প্রিমিয়ার লিগে হতাশাজনক পারফরমেন্সের জের ধরে কোচ প্যাট্রিক ভিয়েরাকে বরখাস্ত করেছে ক্রিস্টাল প্যালেস। রেলিগেশন খরায় ধুকতে থাকা প্যালেস শেষ ১৪ প্রিমিয়ার লিগ ম্যাচে মাত্র একটিতে জয়ী হয়েছে।

 

লন্ডনের ক্লাবটি ২০২৩ সালে আর্সেনাল ও ফ্রান্সের সাবেক মিডফিল্ডার ভিয়েরার অধীনে এখনো জয় আদায় করতে পারেনি। এই মুহূর্তে তারা লিগ টেবিলের ১২তম স্থানে রয়েছে, ড্রপ জোন থেকে মাত্র তিন পয়েন্ট এগিয়ে রয়েছে। প্রিমিয়ার লিগে তলানির ৯টি দল একে অপরের থেকে মাত্র পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে-পিছিয়ে রয়েছে। মৌসুমের শেষ ভাগে এসে প্রতিটি দলই রয়েছে প্রচন্ড চাপে।

 

ভিয়েরার এই বরখাস্তের মাধ্যমে প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে নয়জন কোচ বিদায় নিলেন, গত বছরের তুলনায় যা একজন কম।

 

প্যালেসের দেয়া এক বিবৃতিতে চেয়ারম্যান স্টিভ পারিশ বলেছেন, ‘এই ধরনের একটি কঠিন সিদ্ধান্ত নেয়াটা আমাদের জন্য সত্যিই হতাশার। দূর্ভাগ্যবশত: গত কিছুদিনের ফলাফল আমাদের লিগ টেবিলের পজিশনের উপর প্রভাব ফেলেছে। আমরা মনে করেছি প্রিমিয়ার লিগের অবস্থান ধরে রাখার জন্য এই পরিবর্তনটা জরুরী ছিল।’

 

গত মৌসুমে প্রিমিয়ার লিগ টেবিলের ১২তম স্থানে থেকে আসর শেষ করার পাশাপাশি এফএ কাপের সেমিফাইনালে পৌঁছানোর পিছনে ভিয়েরার অবদানের প্রশংসা করেছেন পারিশ। ক্লাবের বিবৃতিতে আরো জানানো হয়েছে নতুন ম্যানেজার নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে।

 

ভিয়েরার কোচিং স্টাফদের মধ্যে তিনজন সদস্য ওসিয়ান রবার্টস, ক্রিস্টিয়ান উইলসন ও সাইদ আইগুনও সেলহার্স্ট পার্ক ছেড়ে গেছেন। ৪৬ বছর বয়সী ভিয়েরা ২০২১/২২ মৌসুমের শুরুতে রয় হজসনের স্থলাভিষিক্ত হয়েছিলেন। প্যালেসের কৌশলে দুর্দান্ত পরিবর্তন এনে ভিয়েরা সবদিক থেকেই প্রশংসিত হয়েছিলেন। কিন্তু এ মৌসুমে ২৭ ম্যাচে প্যালেস মাত্র ২১ গোল করেছে, মাত্র তিনটি ক্লাব তাদের থেকে কম গোল করেছেন। বুধবার ব্রাইটনের কাছে ১-০ গোলে পরাজয় ছিল লিগে তাদের টানা তৃতীয় হার।

 

রোবকার প্যালেস লিগ টেবিলের শীর্ষে থাকা আর্সেনাল সফরে যাবে। অনুর্ধ্ব-২১ দলের কোচ প্যাডি ম্যাককার্থি দলে অন্তর্বর্তীকালন কোচের দায়িত্ব পালন করবেন।

 

আর্সেনালের জার্সি গায়ে ভিয়েরা তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা জয় করেছেন। এর আগে তিনি নিউ ইয়র্ক ও নিসের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

পারিশ স্কাই স্পোার্টসকে জানিয়েছেন দলের বাজে পারফরমেন্স সত্বেও খেলোয়াড়দের মানসিক শক্তি নষ্ট হয়নি। এ সম্পর্কে তিনি বলেন, ‘সবাই সত্যিকার অর্থেই প্যাট্রিককে অনেক পছন্দ করে। খেলোয়াড়রা সবসময়ই তাকে সহযোগিতা করে আসছে। পারফরমেন্সের দিক থেকে বলতে গেলে সে কখনই কোন খেলোয়াড়কে অবজ্ঞা করেনি। সবাই তার জন্যই নিজেদের সেরাটা দেবার চেষ্টা করেছে। আমি মনে করি যেকোন কারনেই হোক ভাগ্য আমাদের সহায় ছিলনা। কিন্তু মানসিক ভাবে আমরা শক্ত আছি। আশা করছি নতুনভাবে আমরা ফিরে আসার চেষ্টা করবো। হতে পারে ভিন্ন পরিকল্পনায় আমরা প্রতিপক্ষকে হতবাক করে দিব।’

 

ভিয়েরার উত্তরসূরী হিসেবে আবারো হজসনকে ফিরিয়ে আনার জোড় গুঞ্জন শোনা যাচ্ছে, যদিও তা শুধুমাত্র এ মৌসুমের শেষ পর্যন্ত। ৭৫ বছর বয়সী ইংল্যান্ডের সাবেক এই ম্যানেজার ২০২১ সালে অবসরের ঘোষনা দেন। শৈশবের ক্লাব ক্রিস্টাল প্যালেসে তিনি চার বছর কাটিয়েছেন।

 

হজসন ছাড়াও প্যালেসের পরবর্তী কোচ হিসেবে ফেভারিটের তালিকায় রয়েছেন লিডসের সাবেক ম্যানেজার জেসি মার্শ, বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক বস লুসিয়েন ফাভরে ও নভেম্বরে সাউদাম্পটন থেকে বরখাস্তকৃত রাফ হাসেনহাটল।

একুশে সংবাদ/সম  

Link copied!