AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিলেটকে হেসেখেলে হারাল রংপুর


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১০:৫২ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
সিলেটকে হেসেখেলে হারাল রংপুর

প্লে অফ নিশ্চিত হয়েছে আগেই। তবে বিপিএলের নবম আসরে লিগ পর্বের শীর্ষ দুই থাকার লড়াইয়ে রয়েছে প্রতিটি দল। এ অবস্থায় আজ টেবিল টপার সিলেট স্ট্রাইকার্সকে হেসে খেলে ৮ উইকেটে হারিয়ে সেরা দুইয়ের লড়াই জমিয়ে তুলেছে রংপুর রাইডার্স।

 

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে দুই উইকেট হারিয়ে ১৭০ রান করেছিল সিলেট। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় রংপুর। বাকি ছিল আরো ১২ বল।

 

রান তাড়া করতে নেমে স্বপ্নের মতো সূচনা পায় রংপুর। দুই ওপেনার নাঈম শেখ ও রনি তালুকদার উদ্বোধনী জুটিতে যোগ করেন ১০০ রান। ৩৫ বলে ৬৬ রান করে যখন রনি ফেরেন, ম্যাচ তখন অনেকটাই রংপুরের দিকে হেলে পড়েছে।

 

আরেক ওপেনার নাঈম ৪৫ রানে বোল্ড হন। বাকি পথ সহজে পাড়ি দেন নুরুল হাসান সোহান ও শোয়েব মালিক। শেষ পর্যন্ত এই দুই ব্যাটার অপরাজিত থাকেন যথাক্রমে ১৭ ও ৩৯ রানে।

 

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। উদ্বোধনী জুটিতে ৪৩ রান যোগ করেন তৌহিদ হৃদয় ও নাজমুল হোসেন শান্ত। এরপর অল্প সময়ের ব্যবধানে আউট হন শান্ত ও তার জায়গায় নামা জাকির হাসান।

 

সাজঘরে ফেরার আগে শান্ত ১৫ ও জাকির ৭ রান করেন। এরপর মিরপুরের বাইশ গজে অনবদ্য দুই ইনিংস উপহার দেন হৃদয় ও মুশফিকুর রহিম। দুজনে মিলে গড়েন অবিচ্ছেদ্য ১১১ রানের জুটি। যেখানে বগুড়ার স্থানীয় দুই খেলোয়াড়ই পান ফিফটির দেখা।

 

৩০ বলে চলতি বিপিএলে নিজের প্রথম অর্ধশতকের দেখা পান মুশফিক। এর আগে ৪৩ বলে ফিফটি পূরণ করেন হৃদয়। ইনিংস শেষে মুশফিক ৩৫ বলে ৫৫ ও হৃদয় ৫৭ বলে ৮৫ রানে অপরাজিত থাকেন।

 

ইনিংসের শেষ বলে ৩ রান নেয়ার মাধ্যমে চলতি বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে শীর্ষে উঠেছেন হৃদয়। রংপুরের হয়ে মাহেদী হাসান ও হাসান মাহমুদ একটি করে উইকেট শিকার করেছেন।
একুশে সংবাদ/ডে বা/সম

Link copied!