AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসিই সর্বকালের সেরা: রামোস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৫৩ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩
মেসিই সর্বকালের সেরা: রামোস

২০০৪ সাল থেকে স্প্যানিশ লা লিগায় খেলে আসছেন সার্জিও রামোস এবং লিওনেল মেসি। একজন সময়ের অন্যতম সেরা ডিফেন্ডার। অন্যদিকে মেসি তো সর্বকালের সেরা ফুটবলারের তকমা পেয়েছেন আগেই।

 

তবে দলগত অবস্থানের কারণে দীর্ঘদিন দুজনের সম্পর্ক ছিল অনেকটা সাপে-নেউলের মতো।২০০৫ সালে সেভিয়া থেকে রিয়াল মাদ্রিদে পাড়ি জমান রামোস। বার্সেলোনার নিয়মিত একাদশে মেসি তখন থেকেই নিয়মিত মুখ। এই দুই ফুটবলার গত ১৬ বছর ধরে বিভিন্ন সময় ধরে একে অন্যের বিপক্ষে লড়ে আসছেন। অনেক সময়ে রামোসকে পরাস্ত করে গোল করেছেন মেসি। আবার অনেক সময় রামোস আটকে দিয়েছেন মেসিকে।

 

এই দুই ফুটবল কিংবদন্তির মাঝে ২০০৯ সালে চলে আসেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ এই মহাতারকা ২০০৯ সালে রিয়ালে পাড়ি জমান। মেসি অনেকবার রামোসকে পরাস্ত করলেও সেরা ফুটবলারের প্রশ্নে সবসময় নিজের সতীর্থ রোনালদোকে বেছে নিতেন তিনি। আর মেসিকে দাবি করতেন অন্যতম সেরা বলে।

 

এর আগে টিএনটি স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে রামোস বলেছিলেন, ‘আমি সবসময় সেরা ফুটবলারদের সঙ্গে খেলতে পছন্দ করি। মেসি হচ্ছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। আমি সবসময় বলে এসেছি, মেসি নিশ্চিতভাবে আমার সেরা একাদশে জায়গা পাবে।’

 

তবে এবার অন্যতম সেরা থেকে মেসিকে ফুটবল বিশ্বের সেরা বলে মেনে নিয়েছেন ৩৬ বছর বয়সী এই স্প্যানিশ ডিফেন্ডার। লম্বা সময় ধরে এই দুই ফুটবলার পাশাপাশি খেলছেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) জার্সিতে। সেখানে খেলার অভিজ্ঞতা থেকেই এই মন্তব্য করেছেন রামোস।

 

পিএসজি টিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে রামোস বলেন, ‘অনেক বছর ধরেই মেসির বিপক্ষে খেলা আমাকে ভুগিয়েছে। এখন আমি তাকে বেশ উপভোগ করছি। ফুটবল যতজন খেলোয়াড়ের জন্ম দিয়েছে, মেসি তাদের সবার মাঝে সেরা।’


একুশে সংবাদ/ডে বা/সম

Link copied!