AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাফে বাংলাদেশের মেয়েদের শুভসূচনা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:২০ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৩
সাফে বাংলাদেশের মেয়েদের শুভসূচনা

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে শুভসূচনা করেছে স্বাগতিক বাংলাদেশ দল। নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৩-১ গোলে হারিয়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

 

প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। স্বাগতিকদের দ্বিতীয় অর্ধ শুরু হয় অধিনায়ক শামসুন্নাহারকে ছাড়া। প্রথমার্ধে আঘাত পান তিনি। বিরতির পুরোটা সময় তার শুশ্রুষা চলেছে। শেষ পর্যন্ত তিনি স্বাভাবিকভাবে দাঁড়াতে না পারায় তার বদলে আইরিনকে নামান কোচ।

 

৫৩ মিনিটে ৩০ গজ দুর থেকে দুর্দান্ত এক শট নেন আফিদা। নেপালের গোলরক্ষক দারুণভাবে সেটি সেভ করেন। শামসুন্নাহারের অভাবে বাংলাদেশের আক্রমণ খানিকটা ধার হারায়। এরপর কয়েকটি গোলের সুযোগ সৃষ্টি হয়।

 

শেষ পর্যন্ত ইনজুরি সময়ে গোল পায় বাংলাদেশ। শাহেদা আক্তার রিপা ডান প্রান্ত থেকে দুর্দান্ত শটে গোল করেন। নেপাল দ্বিতীয়ার্ধে সমতা আনার চেষ্টা করেছে। বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমা দারুণ কয়েকটি সেভ করেন। দুই দলের ফুটবলাররাই টার্ফে পড়ে কয়েকবার খানিকটা আহত হয়েছেন।

 

ম্যাচের দ্বিতীয় মিনিটেই বাংলাদেশকে লিড এনে দেন আকলিমা খাতুন। ঘরোয়া লিগে সর্বোচ্চ গোলদাতা আকলিমা সাফে বাংলাদেশের গোল সূচনা করেন। বারো মিনিট পর শামসুন্নাহার ব্যবধান দ্বিগুণ করেন। বক্সের মধ্যে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে গোল করেন।

 

২৪ মিনিটে খেলায় ফেরে নেপাল। সফরকারীদের আক্রমণ ক্লিয়ার করতে গিয়ে কর্ণার হয়। সেই কর্ণার থেকে গোল পায় নেপাল৷ মনমায়া দামাইয়ের নেয়া শট পোস্টের ভেতরের অংশ লেগে গোল হয়। যদিও ম্যাচ শেষে স্বস্তি নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ।

একুশে সংবাদ/ডে ব/সম  

 

একুশে সংবাদ/সম  

Link copied!