AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয়ের ধারায় ফিরতে মরিয়া বরিশাল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:১৮ পিএম, ২৬ জানুয়ারি, ২০২৩
জয়ের ধারায় ফিরতে মরিয়া বরিশাল

জয়ের ধারায় ফেরার লক্ষ্য নিয়ে আগামীকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের নবম আসরে সিলেট পর্বের প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। এ ম্যাচে বরিশালের প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। অন্য দিকে হারের বৃত্ত থেকে বেরিয়ে জয়ের স্বাদ নিতে মরিয়া চট্টগ্রামও।

 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হবে বরিশাল ও চট্টগ্রামের ম্যাচটি।মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সের কাছে হার দিয়ে বিপিএল যাত্রা শুরু করে বরিশাল। এরপর টানা পাঁচ ম্যাচে জয় পায় তারা। সপ্তম ম্যাচে এসে আবারও সিলেটের কাছে হারে বরিশাল। ঢাকার মিরপুরে হওয়া চরম উত্তেজনাপূর্ণ ঐ ম্যাচটি মাত্র ২ রানে হেরে যায় বরিশাল।

 

সিলেটের কাছে ঐ হারকে ভুলে গিয়ে সিলেটের মাঠে নতুনভাবে জয়ের ধারায় ফিরতে চায় সাকিব বাহিনী।ব্যাট হাতে দারুন ফর্মে আছেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। ৬ ইনিংসে ৩টি হাফ-সেঞ্চুরিতে টুর্নামেন্টে  এ পর্যন্ত সর্বোচ্চ  ৩০৪ রান করেছেন তিনি।

 

ব্যাটের মত বোলিংয়ে নিজের সেরাটা দিতে পারছেন না সাকিব। ৭ ইনিংসে ২৪ ওভার বল করে ১৪৪ রান খর্চায় মাত্র ৪ উইকেট নিয়েছেন তিনি।

 

তবে সাকিবের পর বরিশালের ব্যাটিংয়ে ভরসার নাম পাকিস্তানের ইফতেখার আহমেদ ও আফগানিস্তানের ইব্রাহিম জাদরান।

 

নিজেদের প্রথম চার ম্যাচে ২টি করে জয় ও হারের স্বাদ পেয়েছে  চট্টগ্রাম। এরপর টানা তিন ম্যাচ হেরে  পয়েন্ট টেবিলের তলানিতে বন্দরনগরীর দলটি।

 

চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ রান পাকিস্তানের উসমান খানের। ৭ ইনিংসে ২১২ রান করেছেন তিনি। তবে দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরির পর বড় ইনিংস খেলতে পারেননি উসমান। খুলনা টাইগার্সের বিপক্ষে ৪৫ রানের ইনিংস খেলে দলের হার এড়াতে পারেননি তিনি। এ পর্যন্ত  ১৯১ রান করে দ্বিতীয়স্থানে আফিফ হোসেন। অসুস্থতার কারণে  আগের ম্যাচে  রংপুর রাইডার্সের বিপক্ষে ব্যাটিংয়ে নামতে পারেননি আফিফ। তবে  ম্যাচে ৩১ বলে ৫২ রানের দারুন এক ইনিংস খেলেন অধিনায়ক শুভাগত। কিন্তু অন্যান্য ব্যাটারদের ব্যর্থতায় শুভাগত ইনিংসটি বৃথা যায়।

 

চট্টগ্রামের বোলিংটাও ঠিক-ঠাক হচ্ছে না। বল হাতে ম্যাচ জয়ী পারফরমেন্স নেই কারও। সর্বোচ্চ ৫টি করে উইকেট নিয়েছেন অধিনায়ক শুভাগত হোম-মেহেদি হাসান রানা ও আবু জায়েদ।

 

৭ ম্যাচে ৫ জয় ও ২ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে বরিশাল। সমানসংখ্যক ম্যাচে ২ জয় ও ৫ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে চট্টগ্রাম।

 

একুশে সংবাদ/ সম

Link copied!