ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নেইমারের গোলে জাপানকে ১-০ গোলে হারাল ব্রাজিল


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৬:৩৫ পিএম, ৬ জুন, ২০২২
নেইমারের গোলে জাপানকে ১-০ গোলে হারাল ব্রাজিল

আগের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে দিলেও জাপানের বিপক্ষে কষ্টের জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচের শেষ মুহুর্ত পর্যন্ত পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে রেখেছিল জাপান। শেষ পর্যন্ত নেইমারের দেওয়া পেনাল্টি গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে তিতের দল। সোমবার টোকিওতে ফিফা প্রীতি ম্যাচে জাপানকে ১-০ গোলে হারায় ব্রাজিল।

খেলার শুরু থেকেই বল দখল, আক্রমণ, গোলমুখে শট সব কিছুতেই দাপট ছিল ব্রাজিলের। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় অনেকটা সময়। ম্যাচের দ্বিতীয় মিনিটেই প্রথম সুযোগ পায় ব্রাজিল। ভিনিসিয়ুস জুনিয়রের  ব্যাকহিল থেকে বল পেয়ে পাকুয়েতার নেওয়া শট লাগে বারে।

অবশেষে ৭৭ মিনিটে আসে কাঙ্খিত গোলের দেখা। পরিকল্পিত আক্রমণ থেকে জাপানি বক্সে ঢুকে পড়েন ব্রাজিলের একাধিক খেলোয়াড়। তৈরি হয় গোলের সুযোগ। রিচার্লিসনের ফ্লিক ধরে নেইমার আবার তাকে দেন পাস। ফিরতে বলে রিচার্লিসনের নেওয়া শট গিয়ে লাগে বারে। কিন্তু পাস দেওয়ার আগে নেইমারকে ফাউল করে বসেন জাপানি ডিফেন্ডার। 

বারে লাগার হতাশা নেইমারদের তাই কেটে যায় পেনাল্টি পাওয়ার আনন্দে। এমন সুযোগ একদম হতাছাড়া করেননি নেইমার।  গোল দেওয়ার তিন মিনিট পরই অবশ্য প্রতিপক্ষকে ফাউল করে হলুদ কার্ড দেখেন নেইমার। তবে আর বলার মতো সুযোগ আসেনি। 

 একুশে সংবাদ/এসএস